রাজ্যের একাধিক জেলায় ব্যাঙ্কের গ্রূপ ডি পদে চলছে নিয়োগ, শীগ্রই এভাবে করুন আবেদন

বাংলা হান্ট ডেস্ক: রাজ্যের চাকরিপ্রার্থীদের কাছে বিরাট সুখবর! এবার একাধিক জেলায় ব্যাঙ্কের গ্রূপ ডি পদে নিয়োগ করা হচ্ছে। ইতিমধ্যেই পাঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কের বিভিন্ন সার্কেলে পিওন পদে একাধিক শূন্যপদে প্রার্থী নিয়োগের বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। ইচ্ছুক প্রার্থীরা খুব সহজেই আবেদন করতে পারবেন পদগুলিতে।

বর্তমান প্রতিবেদনে এই শূন্যপদগুলিতে আবেদনের জন্য শিক্ষাগত যোগ্যতা এবং আবেদনের পদ্ধতি সহ আরও গুরুত্বপূর্ণ তথ্য বিস্তারিত ভাবে তুলে ধরা হল। জারি করা বিজ্ঞপ্তি অনুযায়ী জানা গিয়েছে যে, আপাতত পিওন পদে শূন্যপদের ভিত্তিতেই এই নিয়োগ সম্পন্ন হবে। এছাড়াও, প্রার্থীদের বয়স এবং শিক্ষাগত যোগ্যতার উপর ভিত্তি করে যোগ্য প্রার্থী নির্বাচিত করা হবে।

   

সার্কেল অনুযায়ী শূন্যপদের সংখ্যা:

জারি করা বিজ্ঞপ্তি অনুযায়ী, পশ্চিম মেদিনীপুরের খড়গপুর সার্কেলে ১২ টি শূন্যপদের পাশাপাশি, নদীয়াতে ১৫ টি এবং কলকাতা ওয়েস্ট সার্কেলে ১৬ টি শূন্যপদের ভিত্তিতে নিয়োগ সম্পন্ন হবে।

আবেদনের জন্য প্রয়োজনীয় শিক্ষাগত যোগ্যতা এবং বয়স:

শূন্যপদগুলিতে আবেদনের জন্য প্রার্থীদের অবশ্যই উচ্চমাধ্যমিক পাশ করতে হবে। এছাড়াও, ইংরেজিতে লিখতে ও পড়তে জানতে হবে। সবচেয়ে বড় কথা হল, আবেদনকারীকে অবশ্যই সংশ্লিষ্ট জেলার স্থায়ী বাসিন্দাও হতে হবে। এছাড়াও, আবেদনের ক্ষেত্রে ০১/০১/২০২২ তারিখের নিরিখে প্রার্থীদের বয়স ১৮ থেকে ২৪ বছরের মধ্যে হতে হবে। যদিও, সংরক্ষিত প্রার্থীরা সরকারি নিয়ম অনুযায়ী বয়সের ক্ষেত্রে ছাড়ের সুবিধা পাবেন। উল্লেখ্য যে, যোগ্য প্রার্থীরা নির্বাচিত হওয়ার পরে তাঁদের ১১ তম দ্বিপাক্ষিক চুক্তি ও পরবর্তী মীমাংসার ভিত্তিতে বেতনক্রম ঠিক করা হবে।

একনজরে দেখে নিন আবেদনের জন্য ঠিক কোন কোন নথির প্রয়োজন:

১. আবেদনকারীর বয়সের প্রমাণপত্র।
২. স্কুল লিভিং সার্টিফিকেট ও স্থায়ী বাসিন্দা হিসেবে তার সার্টিফিকেট।
৩. শিক্ষাগত যোগ্যতার মার্কশিট ও সার্টিফিকেট।
৪. যদি এমপ্লয়মেন্ট এক্সচেঞ্জ কার্ড-এর প্রত্যায়িত নকল থেকে থাকে তাহলে সেটি দিতে হবে
৫. প্যান কার্ড/ আধার কার্ড।
৬. কাস্ট সার্টিফিকেট।
৭. সম্প্রতি তোলা এক কপি পাসপোর্ট সাইজের রঙিন ফটো।

পদগুলিতে আবেদনের পদ্ধতি :
আবেদনের জন্য ইচ্ছুক প্রার্থীরা কেবলমাত্র অফলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন। সাদা কাগজে নির্দিষ্ট বয়ানে আবেদন করার পর সেই আবেদনপত্রটি মুখ বন্ধ খামে ভরে তা নির্ধারিত ঠিকানায় রেজিস্ট্রি বা স্পিড পোস্টের মাধ্যমে পাঠিয়ে দিতে হবে। তবে, মাথায় রাখতে হবে যে, মুখ বন্ধ খামের উপর বড় হাতে লিখতে হবে “RECRUITMENT OF PEON IN SUBORDINATE CADRE 2021- 22″।

এই ঠিকানায় পাঠাতে হবে আবেদনপত্র:

খড়গপুর সার্কেলের জন্য নির্ধারিত ঠিকানা:
The Chief Manager, HRD Department, Punjab National Bank, Circle Office Kharagpur, BE- 1, Bidhannagar Near Mahua Cinema Hall, station Road, Midnapore,Pin- 721101

নদীয়া সার্কেলের জন্য নির্ধারিত ঠিকানা:
The Chief Manager, HRD Department, Punjab National Bank, Circle Office Nadia,1/4,L.K.Maitra Road, Krishnagar,W.B,Pin- 741101

JOB RECRUITMENT

কলকাতা ওয়েস্ট সার্কেলের জন্য নির্ধারিত ঠিকানা:
The Chief Manager, HRD Department, Punjab National Bank, Human Resource Dept, Circle Office Kolkata West, United Tower, 3rd floor, 11 Kolkata- 700001

Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর