জোঁকের মতো পিছনে লেগে তদন্তকারী সংস্থা, অভিষেককে জিজ্ঞাসাবাদের জন্য ফের তলব ইডির

বাংলা হান্ট ডেস্কঃ পুনরায় অভিষেক বন্দ্যোপাধ্যায়কে ডাক ইডি দফতরে। আর তা নিয়েই আবার শুরু হল এক নতুন বিতর্ক। গত সোমবার দিন দিল্লির ইডি দফতরে প্রায় সাড়ে আট ঘণ্টা জিজ্ঞাসাবাদের পরেও পুনরায় আগামী 29 শে মার্চ অর্থাৎ মঙ্গলবার তাঁকে ডেকে পাঠিয়েছে কেন্দ্রীয় সংস্থা। সূত্রের খবর, জিজ্ঞাসাবাদ করার জন্য অভিষেক বন্দ্যোপাধ্যায়কে তলব করা হয়েছে।

বলে রাখা ভালো, এর আগেও এই তৃণমূল নেতাকে কলকাতার ইডি দফতরে জিজ্ঞাসাবাদের জন্য ডেকে পাঠায় কেন্দ্রীয় সংস্থা। সেখানে হাজির হয়ে সমস্ত রকম সহায়তা করেন অভিষেক। কিন্তু এরপর বিতর্ক শুরু হয় যখন তাকে জিজ্ঞাসাবাদের জন্য দিল্লির দফতরে ডেকে পাঠানো হয়। প্রথমে দিল্লির হাইকোর্টে তাদের বিরুদ্ধে মামলা করলে যখন হাইকোর্ট তা খারিজ করে দেয় এবং পরে সুপ্রিম কোর্ট-ও এই মামলার শুনানি করতে চায় না, সেই মুহূর্তে অভিষেক বন্দ্যোপাধ্যায় বাধ্য হয় দিল্লি যেতে।

   

দিল্লি যাওয়ার আগে তিনি বলে যান, এসকল কেন্দ্রীয় সরকারের চক্রান্ত এবং এসবের কাছে কখনও মাথা নত করবে না তৃণমূল দল। এরপর গত সোমবার প্রায় সাড়ে আট ঘণ্টা জিজ্ঞাসাবাদ করা হয় তাঁকে এবং সেখান থেকে বেরিয়ে অভিষেক জানান যে, তিনি ইডি অফিসারদের সব রকম সহায়তা করেছেন। কিন্তু তারপরও কেন হঠাৎ আবার তাঁকে ডাকা হল?

কেন্দ্রীয় সংস্থাকে এব্যাপারে জিজ্ঞাসা করা হলে তারা বলেছে, তাদের কাছে বহু তথ্য এসেছে এবং সোমবার অভিষেক বন্দ্যোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদের পর তারা কিছু তথ্য খতিয়ে দেখছে। বেশ কিছু প্রশ্নের উত্তর এখনো পাওয়া যায়নি, এই কারণেই পুনরায় তাঁকে তলব। এখন এই বিতর্কের রেশ কোথায় গিয়ে পৌঁছায়, সে দিকে তাকিয়ে সকলে।

Avatar
Sayan Das

সম্পর্কিত খবর