ইঁটভাটার বখরা নিয়ে ঝামেলা, তৃণমূল নেতার বাড়িতে বোমাবাজি আরেক তৃণমূল নেতার

বাংলাহান্ট ডেস্ক : বগটুই গণহত্যা কাণ্ডে তোলপাড় গোটা রাজ্য। অভিযোগের তীরও শাসকদল তৃনমূলের (All India Trinamool Congress) দিকেই। ফলে কার্যতই অস্বস্তিতে ঘাসফুল শিবির। কিন্তু খারাপ সকয় যেন পিছুই ছাড়ছে না রাজ্যের শাসকদলের। রামপুরহাট হত্যাকাণ্ডের এক সপ্তাহও কাটেনি এখনও। এরই মধ্যে প্রকাশ্যে এলও আরও এক গোষ্ঠীদ্বন্দ্বের খবর। ইঁট ভাটার বখরা নিয়ে তৃণমূল নেতার বাড়িতে চলল ব্যাপক বোমাবাজি। এখানেও অভিযোগে বিদ্ধ এলাকার অপর এক তৃণমূল নেতাই। ঘটনাকে ঘিরে প্রবল চাঞ্চল্য ছড়ায় কোচবিহারের তুফানগঞ্জ এলাকায়।

জানা যাচ্ছে, স্থানীয় ইঁটভাটায় মাটি সরবরাহের বখরা কে পাবে তা নিয়ে প্রায় রোজই দ্বন্দ্ব লেগে থাকে দুই দলের মধ্যে। বলা বাহুল্য এই দুটি গোষ্ঠীই তৃণমূল অনুগামী। বৃহস্পতিবার রাতে হঠাৎই চরমে ওঠে এই ঝামেলা। আর তারপরই ব্যাপক বোমাবাজি করা হয় স্থানীয় চিলাখানা ২ নম্বর গ্রাম পঞ্চায়েতের তৃণমূলের অঞ্চল সভাপতি বাসুদের রায়ের বাড়ি লক্ষ্য করে। এই ঘটনায় অভিযোগ উঠেছে তৃণমূলের অঞ্চল সভাপতি কমল বর্মন এবং তাঁর অনুগামীদের বিরুদ্ধেই।

   

এহেন ঘটনার জেরে তীব্র উত্তেজনা এবং আতঙ্ক ছড়ায় এলাকায়। কিন্তু ঘটনার পিছনে গোষ্ঠীদ্বন্দ্ব যোগ মানতে নারাজ শাসকদল। তাদের দাবি, দালাল চক্র এলাকায় সন্ত্রাস সৃষ্টি করে সবাইকে ভয় দেখিয়ে রাখতে চাইছে। তৃণমূলের তরফে এই দাবি করা হলেও তা অবশ্য মানতে রাজি নন এলাকার অনেকেই।

বৃহস্পতিবারই রামপুরহাটে গিয়ে গোটা রাজ্যে তল্লাশি চালিয়ে সমস্ত বোমা উদ্ধার করার নির্দেশ দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেই নির্দেশেরই ২৪ ঘন্টাও পেরোনোর আগে চলল এই বোমাবাজি। স্থানীয় তৃণমূল নেতাদের কাছে কোথা থেকে এল এই বোম তা নিয়েও উঠছে প্রশ্ন। এমনিকেই একাধিক ইস্যুতে রাজ্যে অস্বস্তিতে শাসকদল। এরই মধ্যে এই ঘটনা যে তৃণমূলের অস্বস্তি আরও বাড়িয়ে তুলল বেশ কিছুটা, তেমনটাই মত পর্যবেক্ষক মহলের একাংশের। পুরো ঘটনাটি খতিয়ে দেখছে পুলিশ।

Avatar
Katha Bhattacharyya

সম্পর্কিত খবর