SSC দুর্নীতির মামলায় 98 জনের বেতন বন্ধের নির্দেশ হাইকোর্টের, CBI কে FIR-এর অনুমতি

স্কুল সার্ভিস কমিশনের গ্রুপ ডি পদে নিযুক্ত করা 98 জনের ভর্তি নিয়ে অভিযোগ ওঠে এবং সেই মামলায় এবার কলকাতা হাইকোর্ট উক্ত 98 জনের বেতন বন্ধ করার নির্দেশ দিলো। শুক্রবার শুনানিতে হাইকোর্টের তরফ থেকে এই নির্দেশ দেওয়া হয়েছে; সঙ্গে এই নিয়োগের সঙ্গে যুক্ত আধিকারিকদের সিবিআই জিজ্ঞাসাবাদের নির্দেশ দিলো আদালত। ফলে এসএসসি বিতর্ক যে ক্রমশই বেড়ে চলেছে তা বলা যায় আর বর্তমানে হাইকোর্টের এই রায়ের পর তা আরো বৃদ্ধি পেলো।

শুক্রবার শুনানি এর শেষে আদালতে তরফ থেকে বলা হয়েছে, নিয়োগের সময় স্কুল শিক্ষা দপ্তরের তৈরি হাই পাওয়ার কমিটিতে যারা ছিলেন, সবাইকে জিজ্ঞাসাবাদ করবে সিবিআই। এমনকি যারা জিজ্ঞাসাবাদে হাজির থাকবে না, তাদেরকে কড়া নজরে আদালত দেখবে বলে জানিয়েছে। আদালতে এদিন সিবিআইয়ের পক্ষ থেকে একটি রিপোর্ট জমা দেওয়া হয়।

   

এসএসসির পক্ষ থেকে আইনজীবী বলেন, তারা রিপোর্ট দিয়ে জানিয়েছে যে 98 জনের কাউকে সুপারিশ করা হয়নি। কিন্তু এরপরেও বিচারপতি বলেন যে কাউকে বেতন দেওয়া যাবে না এবং শিক্ষাপ্রাঙ্গনে প্রবেশ করাও যাবেনা। বিচারপতি বলেন, “সিবিআই যদি মনে করে এমন কাউকে জিজ্ঞাসাবাদ করার প্রয়োজন যা তদন্তে কাজে লাগবে, তাহলে তা করতেই পারে; সে তার রাজনৈতিক পরিচয় যাই হোক না কেন।”

বলে রাখা ভালো, সিবিআই যাদেরকে জিজ্ঞাসাবাদ করতে চলেছে, সেই তালিকায় রয়েছে তৃণমূল মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় এর ব্যক্তিগত সচিব। এবং শেষ পর্যন্ত এই বিতর্ক কোন দিকে গড়ায়, সে দিকে তাকিয়ে সকলে।

Avatar
Sayan Das

সম্পর্কিত খবর