বৃথা গেল রাসেলের মরিয়া চেষ্টা, শামি-হার্দিকদের দুরন্ত পারফরম্যান্সে ভর করে KKR-কে হারিয়ে জয় পেল গুজরাট

বাংলা হান্ট নিউজ ডেস্ক: আজকেও পাল্টালো না চিত্রটা। আন্দ্রে রাসেলের মরিয়া লড়াই কাজে লাগলো না। বোলিং এবং ব্যাটিং দুই বিভাগেই আজ দুর্দান্ত ছিলেন ক্যারিবিয়ান অলরাউন্ডার। কিন্তু তার লড়াইয়ের দাম দিতে পারলো না কেকেআরের ব্যাটিং লাইন আপ। ফলস্বরূপ টানা চার ম্যাচে হার। সেই সঙ্গে কেকেআরকে হারিয়ে পয়েন্ট টেবিলে শীর্ষে পৌঁছে গেল হার্দিকের গুজরাট।

আজ প্রথমবার আইপিএল ২০২২ এ একজন টস জয়ী অধিনায়ক হিসেবে বোলিং না করে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন হার্দিক। গিলকে তাড়াতাড়ি হারালে নিজে দায়িত্ব নিয়ে তিন নম্বরে নামেন হার্দিক এবং অপর ওপেনার ঋদ্ধিমান সাহার সাথে জুটি বেঁধে দলকে ভালো জায়গায় নিয়ে যাওয়ার কাজ শুরু করেন। ২ টি চার ও ১ টি ছক্কা সহযোগে ২৫ রান করে ঋদ্ধিমান আউট হওয়ার পরে ডেভিড মিলারের সাথে জুটি বেঁধে দলকে টানেন হার্দিক।

   

Hardik 50

বুদ্ধিদীপ্ত ব্যাটিং করে নিজের অর্ধশতরান পূরণ করেন হার্দিক। একসময় মনে হচ্ছিল সানরাইজার্সের স্কোর ১৮০-র ওপর নিয়ে যেতে পারবেন তারা। কিন্তু এরপর হার্দিক ৪৯ বলে ৬৭ ও মিলার ২০ বলে ২৭ রানে আউট হওয়ার পর আর কোনও গুজরাট ব্যাটার বিশেষ কিছু করতে পারেননি। শেষ ওভারে মাত্র ৫ রান দিয়ে ৪ উইকেট নিয়ে গুজরাটকে ১৫৬ রানে বেঁধে ফেলতে সাহায্য করেন রাসেল।

কিন্তু ব্যাট করতে নেমে মহম্মদ শামির দুরন্ত বোলিংয়ের সামনে শুরুতেই ধাক্কা খায় কেকেআর। টপ অর্ডারের কেউই দাঁড়াতে পারেননি। মিডল অর্ডারে রিঙ্কু সিং ২৮ বলে ৩৫ এবং ভেঙ্কটেশ আইয়ার ১৭ বলে ১৭ রান করলেও তা যথেষ্ট ছিল না ম্যাচ জেতার জন্য। রাসেল শেষ দিকে একটা মরিয়া চেষ্টা করেন। কিন্তু শেষ ৫ বলে ১২ রান বাকি থাকাকালীন আলঝারি জোসেফের বলে আউট হন তিনি ২৫ বলে ৪৮ রান করে। নিজেদের চার ওভারে দুরন্ত বোলিং করে যথাক্রমে মাত্র ২০ এবং ২২ রান দিয়ে ২ টি করে উইকেট নেন মহম্মদ শামি এবং রশিদ খান।

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর