রাবাডার দুরন্ত বোলিংয়ে বৃথা গেল রায়ডুর লড়াই, ধাওয়ান ধামাকায় ভর করে CSK-কে হারালো পাঞ্জাব

বাংলা হান্ট নিউজ ডেস্ক: ফের হারের মুখ দেখলো সিএসকে। গত ম্যাচে মুম্বাইয়ের বিরুদ্ধে দুর্দান্ত জয়ের পর আজ আত্মবিশ্বাসী ছিল চেন্নাই। কিন্তু ধাওয়ানের দুরন্ত ব্যাটিং এবং কাগিসো রাবাডার দুরন্ত বোলিংয়ের সামনে অসহায় ছিলেন ধোনিরা। রায়ডু একা চেষ্টা করলেও ১৮৭ রান তাড়া করতে নেমে ১৭৬ রানের বেশি করতে পারেনি সিএসকে।

টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে আজও ব্যর্থ পাঞ্জাব অধিনায়ক এবং ওপেনার ময়ঙ্ক আগরওয়াল। ধাওয়ান আজ আইপিএলে তার ২০০ তম ম্যাচ খেলতে নেমেছিলেন। পাঞ্জাব ইনিংসের দ্বিতীয় ওভারের প্রথম বলে মহেশ থিকসানার ডেলিভারিলে পুশ করে একটু সিঙ্গেল নিয়ে ৬০০০ রান ছুঁয়েছেন তিনি। আর আজ দুর্দান্ত ব্যাটিং করে দিনটিকে স্মরণীয়ও করে রাখলেন তিনি। পাঞ্জাব কিংসের ওপেনার আজ ব্যাট হাতে ৫৯ বল খেলে ৯ টি চার ও ২ টি ছক্কার সাহায্যে ৮৮ রান করেন। তাকে যোগ্য সঙ্গত দেন শ্রীলঙ্কার মারকুটে ব্যাটার রাজাপাকসা। ৩২ বল খেলে ৪২ রান করেন তিনি। শেষদিকে লিয়াম লিভিংস্টোনের ৭ বলে ১৯ রানের ক্যামিওতে ভর করে স্কোরবোর্ডে ১৮৭ রান তোলে পাঞ্জাব।

   

এই দুর্দান্ত ইনিংস খেলে একটি বড় রেকর্ড গড়ে ফেলেছেন ধাওয়ান। নিজের ২০০ তম ম্যাচ খেলতে নেমে দ্বিতীয় ব্যাটার হিসাবে আইপিএলে ৬০০০ রানের গন্ডি ছুঁয়েছেন ধাওয়ান। প্রাক্তন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (আরসিবি) অধিনায়ক কোহলি ৬৪০২ রান করে আইপিএলে সর্বোচ্চ রান সংগ্রাহকের দৌড়ে অনেকটা এগিয়ে আছেন। আজকের ইনিংসের পর ধাওয়ানের রানসংখ্যা ৬০৮৬। তার পরে যথাক্রমে রয়েছেন রোহিত শর্মা (৫৭২৫), ডেভিড ওয়ার্নার (৫৬৬৮) এবং সুরেশ রায়না (৫৫২৮)।

raydu

জবাবে ব্যাট করতে নেমে ঋতুরাজ গায়কোয়াড বাদে পুরো চেন্নাই সুপার কিংস টপ অর্ডার ব্যর্থ। ঋতুরাজও ৩০ রানের বেশি করতে পারেননি। কার্যত একার দমে চেন্নাইয়ের জয়ের আশা জিইয়ে রেখেছিলেন রায়ডু। কিন্তু উল্টো দিক থেকে প্রায় কোনও সাহায্যই পাননি তিনি। ৩৯ বলে ৭৮ রান করে রাবাডার বলে বোল্ড হন তিনি। দুরন্ত বোলিং করে নিজের চার ওভারে মাত্র ২৩ রান দিয়ে ঋতুরাজ এবং রায়ডুর দুটি গুরুত্বপূর্ণ উইকেট তোলেন কাগিসো রাবাডা। দুই উইকেট পেয়েছেন পাঞ্জাবের ঋষি ধাওয়ানও। রায়ডু আউট হলে ধোনি (১২) এবং জাদেজা (২১*) চেষ্টা করেও কিছু করতে পারেননি। ১১ রানে জিতে পয়েন্টস টেবিলে ভালো জায়গায় রইলো পাঞ্জাব।

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর