ভারতীয় দলে ৪ নম্বর জায়গার জন্য বড় দাবিদার হয়ে উঠলেন এই ক্রিকেটাররা, সুযোগ দিতে পারেন রোহিত শর্মা

বাংলা হান্ট নিউজ ডেস্ক: চলতি আইপিএল ২০২২ টুর্নামেন্টটি অন্যান্যবারের আইপিএলের থেকে বেশ অন্যরকম। বেশ কিছু নতুন ব্যাপার দেখা যাচ্ছে চলতি আইপিএলে। প্রথমত দীর্ঘদিন পরে সুরেশ রায়না, এবি ডিভিলিয়ার্স, ক্রিস গেইলের মতো এই প্রতিযোগিতায় দুরন্ত পারফরম্যান্স করা ক্রিকেটারদের ছাড়াই অনুষ্ঠিত হচ্ছে টুর্নামেন্টটি। বিরাট কোহলির মতো তারকাও আর অধিনায়ক হিসেবে খেলছেন না। সেই সঙ্গে দেখা গিয়েছে নামজাদা তারকা বা খ্যাতনামা ক্রিকেটারদের চেয়ে তরুণ, স্বল্পপরিচিত তারকারা এই মরশুমে নিজেদের জাত চেনাচ্ছেন।

একাধিক তরুণ তারকা এই আইপিএলে নিজেদের প্রতিষ্ঠিত করে তুলেছেন যারা ভবিষ্যতে ভারতীয় দলে কোহলি কিংবা রোহিতের জায়গা নিতে পারেন। চলতি আইপিএলের এমনই দুজন ধারাবাহিক তরুণ তারকাকে নিয়ে এই প্রতিবেদনটি লেখা হলো যারা ইতিমধ্যেই ভারতীয় ক্রিকেটপ্রেমীদের মন জয় করে নিয়েছেন এবং মনে করা হচ্ছে ভবিষ্যতে রোহিত শর্মার নেতৃত্বে তাদের টি টোয়েন্টি বিশ্বকাপে আগে ভারতীয় দলে সুযোগ দিয়ে পরীক্ষা করে দেখা হতে পারে।

   

 

আয়ুশ বাদোনি:

ভারতীয় অনূর্ধ্ব ১৯ দলের হয়ে স্মরণীয় কিছু পারফরম্যান্স করার পর আচমকাই সময় খারাপ চলতে শুরু করে। ঘরোয়া ক্রিকেটে দিল্লির নির্বাচকরা তাকে অগ্রাহ্য করেন। টানা তিন বছর আইপিএলে দল পাননি তিনি। গত মেগা নিলামে দলের সংখ্যা বাড়ার পর লখনউ সুপার জায়ান্ট তাকে দলে নির্বাচন করে। প্রথম ম্যাচে নামার সুযোগ পেয়েই অর্ধশতরান করেন তিনি। ২২ বছর বয়সী তারকা লোয়ার অর্ডারে নিয়মিত কিছু ক্যামিও খেলছেন। মাঠের ৩৬০° কোণে শট খেলার ক্ষমতা রাখেন এই তরুণ ক্রিকেটার। চলতি আইপিএলে তার স্ট্রাইক রেট ১৪০ ছুঁই ছুঁই। শেষ কয়েকটি ম্যাচ যদিও খুব একটা ভালো যায়নি তার। কিন্তু বাকি মরশুমে যদি ফের ফর্মে ফিরে টেম্পরামেন্ট ধরে রাখতে পারেন তবে ভবিষ্যতে ভারতীয় দলের তারকা হয়ে উঠতে পারবেন তিনি।

তিলক ভার্মা:

tilak varma 1

মুম্বাই বাজে পারফরম্যান্স করলেও তরুণ ব্যাটার তিলক ভার্মা মিডল অর্ডারে নজর কেড়েছেন। বেশ কয়েকটি নামকরা ফ্রাঞ্চাইজির বিরুদ্ধে দুর্দান্ত পারফরম্যান্স করেছিলেন এই তারকা। চলতি আইপিএলে ৯ ম্যাচে ৩০৭ রান করেছেন এই তারকা। ঝোড়ো ব্যাটিংয়ের পাশাপাশি প্রয়োজনে ইনিংস গড়ে তুলতেও সক্ষম এই তারকা।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর