জুম্মার নামাজের পর অশান্তি, হিংসা থামাতে এনকাউন্টার স্পেশালিষ্টকে কানপুরে পাঠাল যোগী সরকার

বাংলা হান্ট ডেস্কঃ সম্প্রতি, কানপুরের বুকে ঘটে যাওয়া হিংসার ঘটনায় গোটা দেশে তোলপাড় পড়ে গিয়েছে। ঘটনার পরবর্তী সময়ে মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ দ্বারা কঠোর ব্যবস্থা নেওয়া হয়েছে এবং এই সূত্রে এবার গোটা এলাকার আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণের দায়িত্ব দেওয়া হলো এনকাউন্টার বিশেষজ্ঞ অজয় কুমার শর্মাকে। এদিন কানপুরে পৌঁছানোর পর গোটা ঘটনার পুঙ্খানুপুঙ্খ তদন্ত করা শুরু করে দিয়েছেন তিনি আর তাতেই বর্তমানে ঘুম উড়েছে সকল অপরাধীদের।

বলে রাখা ভালো, উত্তর প্রদেশের হাথরাস, নয়ডা, শামলি এবং রামপুরের মতো একাধিক জেলাগুলিতে এর পূর্বে নেতৃত্ব দিয়েছেন অজয় শর্মা। সেখানে তাঁর কড়া পদক্ষেপের কারণেই বর্তমানে রীতিমতো ভীত সন্ত্রস্ত হয়ে পড়েছে অপরাধীরা। ইতিমধ্যেই তিনি কানপুরের উদ্দেশ্যে রওনা দিয়েছেন এবং সেখানে পৌঁছে পুলিশ কমিশনার এবং অন্যান্য পুলিশ কর্মীদের সঙ্গে আলোচনা শুরু করে দিয়েছেন। এর পূর্বেও লখিমপুর খেড়ি মামলাতে তাঁর ওপর দায়িত্ব দেওয়া হয়েছিল আর এই ঘটনাতেও পুনরায় একবার তাঁর ওপরই আস্থা রাখলো যোগী সরকার।

   

প্রসঙ্গত, কানপুরে পাথর ছোঁড়ার ঘটনায় আহত হয় বেশ কয়েকজন মানুষ আর এর পরেই গতকাল উত্তরপ্রদেশ পুলিশ 500 জন অপরাধীর বিরুদ্ধে মামলা দায়ের করে। বর্তমানে অবশ্য বিশাল পুলিশবাহিনীর তৎপর হওয়ার কারণে শান্তির পরিবেশ বিরাজ করছে গোটা এলাকায়। এদিন কানপুরের পুলিশ কমিশনার বিজয় সিং বলেন, “এখনো পর্যন্ত ঘটনার সঙ্গে জড়িত মোট 24 জনকে গ্রেফতার করা সম্ভব হয়েছে। আমরা সিসিটিভি ফুটেজ এবং সেখানকার মানুষের সঙ্গে কথা বলে মোট 36 জনকে শনাক্ত করতে সক্ষম হয়েছি।”

up kanpurc

জানা গিয়েছে, শুক্রবার 18 জনকে গ্রেফতার করা হয় এবং গতকাল আরও ছয় জনকে গ্রেফতার করে উত্তর প্রদেশ পুলিশ। বর্তমানে অজয় শর্মাকে দায়িত্ব দেওয়ার পর বাকি সকলকে গ্রেফতার করা সম্ভব হবে বলে আশা উত্তরপ্রদেশ সরকারের।

Avatar
Sayan Das

সম্পর্কিত খবর