দোকানের সামনে বাইক রেখে গিয়েছিল বাড়িতে, দু’চাকা সমেত রাস্তা ঢালাই করে দিল পুরসভা

বাংলাহান্ট ডেস্ক : রাস্তা ঢালাইয়ের কাজ চলছিল কিন্তু রাস্তা ঢালাই করতে গিয়ে বিপত্তি বাধলো। রাস্তার উপর রাখা ছিল এক যুবকের মোটরবাইক। কিন্তু ওই রাস্তা ঢলাইয়ের কাছে যারা নিযুক্ত ছিলেন তারা কোনো রকম ভাবে গুরুত্ব না দিয়ে দোকানের সামনে দাঁড়িয়ে থাকা মোটরবাইকের চাকার উপর দিয়ে পিচ ঢেলে দিলেন। ব্যস্, তাতেই বাইকে চাকা সোজাসুজি গেঁথে গেল পিছমোড়া রাস্তার মাঝে। রাস্তা ঢালাই করতে গিয়ে এমন বিপত্তির ঘটনাটি ঘটেছে তামিলনাড়ুর ভেলোরে।

জানা গিয়েছে, ভেলোরের কালিগাম্বাল স্ট্রিটের বাসিন্দা শিবা সোমবার তার মোটরসাইকেলটি তা নিজের দোকানের সামনে দাঁড় করিয়ে রেখে বাড়ি চলে গিয়েছিলেন। এরপরে পরদিন যথারীতি দোকান খোলার জন্য হাজির হয়ে দেখেন তার বাইকটি যথাস্থানে রয়েছে। প্রাথমিক অবস্থায় শিবা ভীষণভাবে আশ্বস্ত হলেও কিছুক্ষণ পরেই টের পান কোনভাবেই তার বাইকের চাকা সরছে না। ভালো করে লক্ষ্য করার পর টের পান, তার মোটরসাইকেলটির চাকাসমেতই রাস্তা ঢালাই করে দেওয়া হয়েছে। সাতসকালে সাধের মোটরসাইকেলের এমন হাল দেখে রীতিমতো আঁতকে উঠেছিলেন শিবা মুরুগান।

   

এদিকে, শিবার ভাই যুবরাজের কথায়, সোমবার রাত ১১টা পর্যন্ত তিনি দোকানে থাকলেও ততক্ষণ অবধি ভেলোর পুরসভার কোনও কর্মীকেই রাস্তার কাজ করতে দেখেননি। অর্থাৎ রাতেই এই ঢালাইয়ের কাজ হয়েছে বলে দাবি যুবরাজের। অন্যদিকে, ভেলোর পুরনিগমের কমিশনার অশোক কুমার এক সর্বভারতীয় সংবাদ সংস্থাকে বলেছেন, “এই ধরনের ঘটনার কথা শুনে খুবই অবাক হয়েছি। এই ধরনের কাজই পুরনিগমের বদনাম করে। কোনও ভাবেই এই ধরনের কাজ বরদাস্ত করা হবে না। পুরনিগমের তরফে এই রাস্তা ঢালাইয়ের কোনও নির্দেশও দেওয়া হয়নি।”

jpg 20220630 182558 0000

শিবা জানান, “তাড়াহুড়োয় কাজ করার নমুনা এটি। ঠিকাদারকে এ বিষয়ে প্রশ্ন করলে তিনি কোনও উত্তর দেননি।” এর পাশাপাশি শিবার আরোও সংযোজন, রাস্তা সারাইয়ের আগে তাকে খবর দেওয়া হলে তিনি মোটরসাইকেল অন্য কোথাও রেখে দিতেন। সব মিলিয়ে, ভেলোর পুরসভার গাফিলতির বিষয়ে রীতিমতো ক্ষুব্ধ এলাকাবাসী।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর