রাইফেল হাতে বিশ্বজয় বাংলার মেয়ের! শুটিং ওয়ার্ল্ড কাপে সোনার পদক জয় বৈদ্যবাটির মেহুলির

বাংলা হান্ট ডেস্কঃ শুটিং বিশ্বকাপে (Shooting World Cup) জয়জয়কার ভারতের (India)। অতীতেও একাধিকবার এই প্রতিযোগিতায় গোটা বিশ্বে দাপট দেখিয়েছে ভারত। আর এদিনও সেই ধারা বজায় রেখে প্রথমে ব্রোঞ্জ (Bronze) এবং পরবর্তীতে সোনা (Gold) জয় করল ভারতীয় প্রতিযোগীরা। সবচেয়ে বড় কথা, এদিন দক্ষিণ কোরিয়ার (South Korea) চাঙ্গন প্রদেশ থেকে সোনা জয় করে আমাদের মুখ উজ্জ্বল করলেন এক ‘বঙ্গতনয়া’।

নাম মেহুলি ঘোষ; বৈদ্যবাটির মেয়ে মেহুলি পূর্বেও ভারতের হয় পদক জেতেন আর এদিন ১০ মিটার এয়ার রাইফেল মিক্সড ইভেন্টে শাহ তুষার মানেকে সঙ্গে নিয়ে দেশের জন্য জয় করে নিলেন সোনার পদক। এর আগে দশ মিটার এয়ার পিস্তল মিক্সড প্রতিযোগিতায় ব্রোঞ্জ পদক যেতেন পলক এবং শিব নারওয়ালের জুটি।

উল্লেখ্য, এ বছর দক্ষিণ কোরিয়ায় অনুষ্ঠিত হচ্ছে শুটিং বিশ্বকাপ। সেখানেই এদিন ১০ মিটার এয়ার রাইফেল মিক্সড ইভেন্টে লড়াই করতে নামেন মেহুলি-তুষার জুটি। সকল বাধা পেরিয়ে অবশেষে ফাইনালে হাঙ্গেরির প্রতিদ্বন্দ্বী মেসজারস এবং পেনের বিরুদ্ধে লড়াইয়ে নেমে হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর ম্যাচটি ১৭-১৩ ব্যবধানে জেতে মেহুলিরা।

অতীতেও ২০১৯ সালে নেপালে নিজের প্রথম সোনার পদক জিতেছিলেন মেহুলি ঘোষ আর এই নিয়ে দেশের হয়ে পরপর দুটি সোনার পদক অর্জন করলেন তিনি। অপর ইভেন্টে পলক এবং শিব নারওয়ালের জুটি ব্রোঞ্জ পদক জয়ের লড়াইয়ে কাজাখিস্তানের প্রতিযোগীদের ১৬-০ ব্যবধানে সহজেই পরাজিত করেন।

Mehuli ghosh

এই প্রসঙ্গে ম্যাচের আগে শুটার জয়দীপ কর্মকার লেখেন, “মেহুলি ঘোষ আজ ৩০ টি শটে ৩১৯.৭ স্কোর করেছে। যা অবিশ্বাস্য রেকর্ড।” আর অবশেষে গোটা দেশবাসীএ স্বপ্ন সফল করে ভারতকে সোনা এনে দিলেন এই বঙ্গতনয়া।


Avatar
Sayan Das

সম্পর্কিত খবর