ভারত জিতলেও দ্বিতীয় ODI তে লজ্জাজনক রেকর্ড গড়লেন তারকা লেগস্পিনার যুজবেন্দ্র চাহাল

বাংলা হান্ট নিউজ ডেস্ক: কাল রাতে দ্বিতীয় একদিনের ম্যাচে জিতে ২-০ ফলে এগিয়ে গিয়ে সিরিজ পকেটে পুরে ফেলেছে ভারত। ভারতের সামনে রানের পাহাড় গড়লেও এবং শুরুতে ভালো বোলিং করলেও ভারতীয় মিডল অর্ডার যাবতীয় চাপ সামলে ২ বল বাকি থাকতেই কাঙ্খিত লক্ষ্যে পৌঁছে দিয়েছিল ভারতকে। এর ফলে তৃতীয় এবং শেষ একদিনের ম্যাচ টি হয়ে দাঁড়িয়েছে নিয়মরক্ষার।

কাল ভারতীয় দলের জয়ে বেশ কয়েকজন গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন। ব্যাট হাতে শুভমান গিল, সঞ্জু স্যামসন, শ্রেয়স আইয়ার ও অক্ষর প্যাটেল এবং বল হাতে মহম্মদ সিরাজ শার্দুল ঠাকুর অক্ষর প্যাটেল এবং দীপক হুডা প্রশংসনীয় পারফরম্যান্স করেছে। কিন্তু এইসবের মাঝেই একটি লজ্জার রেকর্ড করে ফেলেছেন ভারতীয় তারকা লেগ স্পিনার যুজবেন্দ্র চাহাল।

   

chahal team india

কাল বল হাতে শুরুটা খারাপ করেননি ভারতীয় লেগস্পিনার। প্রথম ম্যাচে অর্ধশতরান করা ব্র্যান্ডের কিংকে কাল তিনি ০ রানে প্যাভিলিয়নে ফেরত পাঠান। কিন্তু তারপর থেকে আর কিছুই ঠিক যায়নি চাহালের জন্য। অক্ষর প্যাটেল এবং দীপক হুডা অফস্পিনার হয়ে যতটা কৃপণ করছিলেন ঠিক ততটাই রান বিলিয়ে যাচ্ছিলেন যুজবেন্দ্র চাহাল। নিজের ৯ ওভারে ৬৯ রান দেন তিনি।

কোনও ভারতীয় বোলারের ৫০ ওভারের ফরম্যাটে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে এটিই হলো সবচেয়ে বেশি রান দেওয়ার রেকর্ড। খুব দ্রুতই দিনটি ভুলে যেতে চাইবেন তারকা লেগ স্পিনার। প্রথম ম্যাচে তিনি ১০ ওভার বল করে ৫৮ রান দিয়ে ২ উইকেট নিয়েছিলেন। কিন্তু দ্বিতীয় ম্যাচে একটি উইকেট নিলেও একেবারেই প্রভাব ফেলতে পারেননি পরবর্তী সময়ে।

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ওডিআই ক্রিকেটে এক ম্যাচে সবচেয়ে বেশি রান দেওয়া বোলারদের তালিকা:

যুজবেন্দ্র চাহাল: ৬৯ রান
মহম্মদ শামি: ৬৮ রান
ইশান্ত শর্মা: ৬৭ রান

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর