ভারোত্তোলকদের জয় জয়কার, জেরেমি লালরিননুঙ্গার দাপটে তৃতীয় দিনে দ্বিতীয় স্বর্ণপদক জয় ভারতের

বাংলা হান্ট নিউজ ডেস্ক: কমনওয়েলথ ২০২২-এ ভারতীয় ভারোত্তোলকদের জয় জয়কার। প্রতিযোগিতার তৃতীয়দিনে ফের দুটি পদক এল ভারোত্তোলনে। এই নিয়ে এখনও অবধি মোট পাঁচটি পদক জিতেছে এবারের কমনওয়েলথ গেমসে। শনিবার মিরাবাঈ চানু প্রথম স্বর্ণপদক এনে দেওয়ার পর রবিবার ফের সোনা এলো ভারোত্তোলনেই। মিরাবাঈয়ের পর এবার জেরেমি লালরিননুঙ্গা পুরুষদের ৬৭ কেজি বিভাগে স্বর্ণপদক জয় করলেন।

গতকাল মিরাবাঈ ছাড়াও গুরুরাজা ও সঙ্কেতও এই বিশেষ খেলায় ভারতকে রুপো ও ব্রোঞ্জ এনে দিয়েছিলেন। রবিবার দুপুরে প্রত্যাশামৎপি দ্বিতীয় সোনা জয় ভারতের। মিরাবাঈয়ের মতোনই তিনি কমনওয়েলথে নয়া রেকর্ড গড়লেন। স্ন্যাচ ইভেন্টে ১৪০ কেজি ওজন তুলে ইতিহাস গড়ার পাশাপাশি জেরেমি ক্লিন এন্ড জার্ক বিভাগে ১৬০ কেজি ওজন তুলেছেন তিনি। সব মিলিয়ে মোট ৩০০ কেজি তুলে পুরুষ বিভাগে পদক জয় তার।

   

কিন্তু দুর্ভাগ্যের ব্যাপার যে এদিনে ১৬৫ কেজি তুলতে গিয়ে নিজের কুনুইয়ে আঘাত পান জেরেমি। ফলে ১৬০ কেজিতেই থামতে হয় তাকে। এর আগে ২০১৮ সালে যুব অলিম্পিকে স্বর্নপদক জেতা ভারোত্তোলকের সিনিয়র প্রতিযোগিতায় সোনা জিতেছেন। ১৯ বছর বয়সী তারকা মাত্র ১৫ বছর বয়েসেই যুব অলিম্পিকে সোনা জিতে নজর কেড়েছিলেন তিনি।

1659279855403

এর আগে কমনওয়েলথ গেমসে এই বিশেষ ক্রীড়াক্ষেত্রে আরও একটি পদক জিতেছিল ভারত। কাল দ্বিতীয় দিনের একদম শেষে ৫৫ কেজি বিভাগে ভারোত্তোলনে রুপো জিতেছিলেন দেশের অন্যতম সেরা ভারোত্তোলক বিন্দ্যারানি দেবী। স্ন্যাচ (৮৬) এবং ক্লিন এন্ড জার্ক (১১৬) মিলিয়ে মোট ২০২ কেজি ওজন তুলে সোনা জয় নিশ্চিত করেন তিনি।

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর