একদিনে ছিঁড়ে যাচ্ছে পড়ুয়াদের দেওয়া নীল-সাদা পোশাক! ক্ষোভে ফেটে পড়লেন অভিভাবকরা

বাংলাহান্ট ডেস্ক : স্কুল থেকে সরকারের তরফে দেওয়া হয়েছিল পোশাক। সেই নীল সাদা পোশাক মাত্র একদিনের মধ্যেই ছিঁড়ে যাচ্ছে। যে পোশাক সরকারের তরফে দেওয়া হয়েছে তা অত্যন্ত নিম্নমানের। এমনই অভিযোগে গত শনিবার অভিভাবকদের বিক্ষোভে উত্তেজনা ছড়ালো পশ্চিম মেদিনীপুরের দাসপুরে। তাদের অভিযোগ, সরকার থেকে যে পোশাক পড়ুয়াদের দেওয়া হয়েছে তা পড়ার যোগ্য নয়। তাই মাত্র ২৪ ঘণ্টার মধ্যেই ছিঁড়ে যাচ্ছে সেগুলো।

সূত্রের খবর, অভিভাবকেরা দাসপুর-১ ব্লকের সুরানারায়ণপুর প্রাথমিক স্কুলে গিয়ে বিক্ষোভ প্রদর্শন শুরু করেন। তাদের বিক্ষোভ রীতিমতো উত্তেজনার পরিস্থিতি সৃষ্টি হয় স্কুল চত্বরে। স্কুলের প্রধান শিক্ষক কাশীনাথ খামর পোশাক ছিঁড়ে যাওয়ার ঘটনাটি স্বীকার করেছেন।

   

সংবাদমাধ্যমকে প্রধান শিক্ষক জানিয়েছেন, “আমরা নিজেরা পোশাক তৈরি করি না। ব্লক থেকে আমাদের স্কুলে এই পোশাক সরবরাহ করা হয়েছে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে ইতিমধ্যেই আমি এই বিষয়টি জানিয়েছি।” এই ঘটনার প্রেক্ষিতে বিডিও বিকাশ নস্কর জানিয়েছেন,”আমি ঘটনাটি জানতে পেরেছি। পোশাক তৈরির দায়িত্বে যারা ছিলেন তাদের সাথে কথা বলবো।”

প্রসঙ্গত গত সপ্তাহের বুধবার থেকে ওই স্কুলে পড়ুয়াদের সরকারি পোশাক দেওয়া শুরু হয়। এরপর বৃহস্পতিবার এর মধ্যেই একাধিক পড়ুয়ার সেই পোশাক ছিঁড়ে যায়। ছোট হলেও হঠাৎ করে এই ধরনের পরিস্থিতি সৃষ্টি হওয়ায় বিব্রত বোধ করছেন অনেক পুরুয়াই। অভিভাবকেরা জানিয়েছেন অত্যন্ত নিম্নমানের কাপড় দিয়ে পোশাক প্রস্তুত করার জন্য এই অবস্থা হয়েছে।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর