কলকাতার ৩ জায়গায় আচমকাই তল্লাশি অভিযান ED-র! উঠে আসতে পারে নয়া তথ্য

বাংলা হান্ট ডেস্কঃ কলকাতায় (Kolkata) পুনরায় একবার তৎপর হয়ে উঠল ইডি (Enforcement Directorate)। সাম্প্রতিক সময়ে একাধিক দুর্নীতি ইস্যুতে সিবিআই (CBI) এবং ইডির তৎপরতা ক্রমাগত বৃদ্ধি পেয়ে চলেছে। সেই ধারা বজায় রেখেই সপ্তাহের শেষে কলকাতার তিন প্রান্তে হানা দিল তদন্তকারী অফিসাররা। তবে কি কারনে এই তল্লাশি, সে প্রসঙ্গে এখনো কোনো স্পষ্ট ধারণা মেলেনি।

উল্লেখ্য, সাম্প্রতিক সময়ে নিয়োগ সংক্রান্ত দুর্নীতি থেকে পাচার কাণ্ডে সিবিআই এবং ইডির তৎপরতা তুঙ্গে। ইতিমধ্যেই পার্থ চট্টোপাধ্যায় থেকে অনুব্রত মণ্ডলদের গ্রেফতার করা হয়েছে। এছাড়াও শিক্ষা আধিকারিক থেকে অন্যান্য বহু ব্যবসায়ী ও পুলিশ কর্মীরাও তাদের নজরে রয়েছে। এই পরিস্থিতিতে শনিবার ফের একবার ময়দানে নামতে দেখা গেল তদন্তকারী অফিসারদের।

   

সূত্র মারফত জানা যাচ্ছে, এদিন সকাল হতেই কলকাতার তিন স্থানে তল্লাশি অভিযান চালিয়েছে গোয়েন্দা আধিকারিকরা। এক্ষেত্রে মোমিনপুর, গার্ডেনরিচ এবং পার্ক স্ট্রিট অন্তর্গত ম্যাকলয়েড স্ট্রিটে পৌছে গিয়েছে ইডির তিন প্রতিনিধি দল। তবে কি কারনে এ অভিযান, সে প্রসঙ্গে তেমন কিছু জানা যায়নি।

এদিন সকাল হতেই দুই মহিলা সহ ইডির তিন প্রতিনিধি দল সিজিও কমপ্লেক্স থেকে বের হয়ে কলকাতার আলাদা আলাদা তিন প্রান্তে রওনা দেয়। সূত্রের খবর, তদন্তকারীর সংস্থার একটি দল পাক স্ট্রিট অন্তর্গত ম্যাকলয়েড স্ট্রিটের একটি ফ্ল্যাটে হানা দিয়েছে। উক্ত ফ্ল্যাটটি এক আইনজীবীর নামে রয়েছে বলে খবর।

ED enforcement directorate 770x433 1

এছাড়াও গার্ডেন রিচে এক ব্যবসায়ীর ফ্ল্যাটে পৌঁছে যাওয়ার পাশাপাশি মোমিনপুরের বিন্দুবাসিনী স্ট্রিটে একটি ফ্ল্যাটে রওনা দিয়েছে ইডি অফিসাররা। ওই ফ্ল্যাটটি এক কাপড় ব্যবসায়ীর নামে রয়েছে বলে জানা যাচ্ছে। তবে আইনজীবী এবং ব্যবসায়ীদের বাড়িতে আচমকা এ হানার পিছনে কোন রহস্য লুকিয়ে রয়েছে, তা জানা যায়নি।

Avatar
Sayan Das

সম্পর্কিত খবর