দুর্ভাগ্য! অজিদের বিরুদ্ধে T-20 সিরিজ থেকে ছিটকে গেলেন শামি, দীর্ঘদিন পর দলে ফিরছেন উমেশ

বাংলা হান্ট নিউজ ডেস্ক: টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভারতীয় স্কোয়াড ঘোষণা হয়ে গিয়েছে। সেই স্কোয়াডে নিয়ে অনেকেই অনেক রকম প্রশ্ন তুলেছেন। বেশিরভাগ ক্রিকেট বিশেষজ্ঞ ও ভক্তরা যে প্রশ্ন তুলেছেন তা হলো, এশিয়া কাপে ভারতীয় বোলারদের ওই শোচনীয় পারফরম্যান্সের পরেও কেন মহম্মদ শামির মতো অভিজ্ঞ বোলারকে ভারতীয় দলে ফেরানো হলো না।

শামির হয়ে আওয়াজ তুলেছেন অনেক অভিজ্ঞ প্রাক্তন ক্রিকেটার। আজহারউদ্দিন, সুনীল গাভাস্কার থেকে শুরু করে প্রাক্তন অজি পেসার মিচেল জনসনও শামির স্বপক্ষে কথা বলেছেন। নির্বাচকরা মূলত শামিকে দলে না রাখার পেছনে যে যুক্তিটা দিয়েছেন তা হলো টানা ১০ মাস টি-টোয়েন্টি ক্রিকেট না খেলা।

md shami

নাম প্রকাশে অনিচ্ছুক এক নির্বাচক দাবি করেছিলেন যে শামিকে তারা সরাসরি বিশ্বকাপ স্কোয়াডে রাখতে পারেন না কারণ তিনি দীর্ঘদিন ভারতীয় টি-টোয়েন্টি দলের অংশ নন। তবে শামির জন্য রাস্তা পুরোপুরি বন্ধ নয় এমনটা মনে করিয়ে দিয়েছেন সেই নির্বাচন। বলা হয়েছে কোনও ক্রিকেটার চোট পেলে পরিবর্ত ক্রিকেটার হিসেবে শামি সকলের পছন্দের তালিকায় রয়েছেন। তবে তার জন্য তারকা ভারতীয় পেসারকে আসন্ন অস্ট্রেলিয়া এবং দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে আয়োজিত টি-টোয়েন্টি সিরিজে নিজের যোগ্যতা প্রমাণ করতে হবে। মোহালিতে মঙ্গলবার থেকে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে মাঠে নামবে ভারত।

কিন্তু সেই সিরিজে মাঠে নামার আগেই বড় ধাক্কা খেলেন বাংলা রঞ্জি দলের হয়ে ক্রিকেট খেলে ভারতীয় দলে সুযোগ পাওয়া তারকা পেসার। পরণায় আক্রান্ত হওয়ার কারণে তিনি অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজ থেকে ছিটকে গেছেন। তার জায়গায় দলে নেওয়া হচ্ছে অভিজ্ঞ ফাস্ট বোলার উমেশ যাদবকে। মাঝে কাউন্টি ক্রিকেট খেলতে গিয়ে চোট পেয়ে ব্যাঙ্গালোরের জাতীয় ক্রিকেট একাডেমিতে রিহ্যাব করছিলেন উমেশ। তবে এখন পুরোপুরি সুস্থ হয়ে মাঠে নামার জন্য তৈরি অভিজ্ঞ এই পেসার।

২০১৯ সালে শেষবার ভারতের হয়ে কোনও টি-টোয়েন্টি ম্যাচে মাঠে নেমেছিলেন উমেশ। ২০১৮ সালে শেষবার খেলেছিলেন ওডিআই ফরম্যাটে। এশিয়া কাপের ভরাডুবির পর আর আবেশ খানের ওপর ভরসা রাখতে পারছেন না নির্বাচকরা। তাই তার বদলে এক অভিজ্ঞ পেসারকে বিশ্বকাপের আগে দেখে দেখে নিতে চাইছে বিসিসিআই।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর