দক্ষিণী তারকারা মাটির মানুষ, আর বলিউডে সবাই উদ্ধত, ‘লাইগার’ ফ্লপের কারণ বাতলালেন পরিচালক

বাংলাহান্ট ডেস্ক: চলতি বছরে বলিউড যেকটি ফ্লপ ছবি উপহার দিয়েছে তার মধ্যে ‘লাইগার’ (Liger) এর নাম না করলেই নয়। তেলুগু তারকা বিজয় দেবেরাকোন্ডার (Vijay Deverakonda) হিন্দি ইন্ডাস্ট্রিতে রাজত্বের স্বপ্ন প্রথম পদক্ষেপেই ভেঙে চুরমার হয়ে যায়। অনন্যা পাণ্ডে পাশাপাশি বিজয়ের অভিনয় দেখেও মুখ বেঁকিয়েছিলেন দর্শকরা। ফিল্ম সমালোচকরাও প্রশংসা করার মতো কিছু খুঁজেই পাননি এই ছবিতে। ফলস্বরূপ বক্স অফিসে ধূলিসাৎ হয়ে যায় ‘লাইগার’।

এবার পরিচালক রাম গোপাল ভার্মা কয়েকটি সম্ভাব্য কারণ তুলে ধরলেন লাইগার ফ্লপের জন্য। তিনি দোষ চাপিয়েছেন করন জোহর এবং বিজয়ের উপরে। অভিনেতার উগ্র স্বভাব এবং করনের অতীতের কাজকর্মের জন্যই নাকি লাইগার ফ্লপ হয়েছে। পাশাপাশি আরো কিছু কারণ উল্লেখ করেছেন রাম গোপাল।

Ram gopal
তাঁর মতে, করনের এই ছবির সঙ্গে যুক্ত থাকাটাই ছবি ফ্লপ হওয়ার অন্যতম মুখ্য কারণ। সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর পর করনের ভাবমূর্তি দর্শকদের কাছে অত্যন্ত বিরূপ। ২০২০ র পর থেকেই করন প্রযোজিত প্রতিটি ছবি বয়কট করেছেন দর্শকরা। লাইগারের ভাগ্যেও যে এমন কিছুই ছিল তা আগে থেকেই বোঝা গিয়েছিল।

দ্বিতীয়ত, বিজয়ের সহজাত উগ্র স্বভাবও হিন্দি বলয়ের দর্শকদের পছন্দ হয়নি। বিগত দেড় বছর ধরে দক্ষিণী ছবির সঙ্গে বেশি করে যুক্ত হওয়ার সঙ্গে সঙ্গে ওই ইন্ডাস্ট্রির তারকাদের নম্র মনোভাব দেখে মুগ্ধ হচ্ছেন দর্শকরা। রাম চরণ, প্রভাস, জুনিয়র এনটিআরের মতো বড় তারকারা কতটা মাটির কাছাকাছি থাকেন, তার সঙ্গে বলিউডি তারকাদের ঔদ্ধত্যের তুলনা করছেন দর্শকরা।

অথচ দক্ষিণী তারকা হলেও বিজয়ের স্বভাবটাই একটু উগ্র ধরণের। লাইগারের প্রচারে বিভিন্ন সময়ে তাঁর কিছু কিছু মন্তব্য ভাল ভাবে নেয়নি দর্শকরা। এর জন্যও লাইগারের বিরুদ্ধে বয়কটের ডাক উঠেছে এবং ছবিটি ফ্লপ হয়েছে বলে মনে করেন রাম গোপাল ভার্মা।


Avatar
Niranjana Nag

সম্পর্কিত খবর