পুজোর প্রাক্কালে শহরে শত্রুঘ্ন সিনহা, চালতাবাগানের পুজো উদ্বোধন করলেন ‘বিহারী বাবু’

বাংলাহান্ট ডেস্ক: আজ পঞ্চমী। পুজোর (Durgapuja) সবে শুরুর দিন। কিন্তু এখন থেকেই শহরের রাজপথে জনজোয়ার। এ বছর সেপ্টেম্বরের শুরু থেকেই পুজো শুরু করে দিয়েছিলেন মুখ‍্যমন্ত্রী মমতা বন্দ‍্যোপাধ‍্যায়। ইউনেস্কোর হেরিটেজ তকমা পেয়েছে বাংলার দূর্গাপূজো। তাই ইউনেস্কোকে কৃতজ্ঞতা জানিয়ে আগেভাগেই পুজো শুরুর কথা ঘোষনা করেছিলেন মুখ‍্যমন্ত্রী।

এমনিতেই এখন পঞ্চমী ষষ্ঠীর অনেক আগে থেকেই মণ্ডপে মণ্ডপে দর্শনার্থীদের ঢল নামে। ভিড়ের ধাক্কা এড়িয়ে ঠাকুর দর্শন করতে কে না চায়। তবে এ বছরে মহালয়া থেকেই একাধিক পুজোর উদ্বোধন হয়ে গিয়েছে। মানুষও ভিড় জমিয়েছে মণ্ডপে মণ্ডপে। সম্প্রতি মানিকতলার অন‍্যতম বড় পুজো চালতাবাগান ক্লাবের (Chaltabagan Durgapuja) উদ্বোধন হয়।

Shatrughan Sinha scaled

রীতিমতো চাঁদের হাট বসেছিল এদিন। রাজ‍্যের শাসক দলের একাধিক নেতা মন্ত্রীরা ছাড়াও এসেছিলেন তারকারা। তবে সবথেকে বেশি নজর কাড়লেন প্রধান অতিথি অভিনেতা তথা আসানসোলের সাংসদ শত্রুঘ্ন সিনহা (Shatrughan Sinha)।

আসানসোলে উপ নির্বাচনে তৃণমূলের হয়ে নির্বাচনে জয়ী হন শত্রুঘ্ন। তারপর থেকে একাধিক বার পশ্চিমবঙ্গে এসেছেন তিনি। শাসক দলের বিভিন্ন সভা, অনুষ্ঠানে যোগ দিয়েছেন। এবার বলিউড অভিনেতাকে দিয়ে পুজো উদ্বোধন করিয়ে তাক লাগিয়ে দিল ঘাসফুল শিবির। সোনালি ধুতি পাঞ্জাবির সঙ্গে কাঁথাস্টিচের ওড়না নিয়েছিলেন শত্রুঘ্ন সিনহা।

Srijato 1 scaled
তবে একা শত্রুঘ্ন সিনহা নন। চালতাবাগানের পুজো উদ্বোধনে সাংসদ সুদীপ বন্দ‍্যোপাধ‍্যায়, মন্ত্রী শশী পাঁজার সঙ্গে উপস্থিত ছিলেন কবি, পরিচালক শ্রীজাত বন্দ‍্যোপাধ‍্যায়। তৃণমূলের রাজনৈতিক ব‍্যক্তিত্বদের সঙ্গে ঢাক বাজাতে দেখা রায় তাঁকে। এই পুজোর উদ্বোধনী অনুষ্ঠানেই নৃত‍্য পরিবেশন করেন অভিনেত্রী কনীনিকা বন্দ‍্যোপাধ‍্যায়। শিরদাঁড়ায় অস্ত্রোপচারের পর এই অনুষ্ঠানেই প্রথম মঞ্চে পারফর্ম করেন তিনি।

Avatar
Niranjana Nag

সম্পর্কিত খবর