উঠেছে দুর্নীতির অভিযোগ! তৃণমূল বিধায়কের বাড়ি ঘিরে বিক্ষোভ ঘাসফুল কর্মীদের

বাংলাহান্ট ডেস্ক : একের পর এক অন্তর্দ্বন্দ সামনে আসছে বাংলার শাসক দলের। মুর্শিদাবাদের (Murshidabad) অবস্থাও একই। শাসকদলের গোষ্ঠী দ্বন্দ্বের যেন কোনও শেষ নেই। এগিয়ে আসছে পঞ্চায়েত নির্বাচন। ততই তৃণমূলের ব্লক সভাপতিদের বিরুদ্ধে সরব হয়ে উঠছে দলের‌ই একাংশ। শনিবার বেলডাঙাতেও দেখা গেল এক‌ই ছবি। দলের ব্লক সভাপতিকে অপসারণের দাবিতে বিধায়কের বাড়ি ঘেরাও করলেন তৃণমূলের স্থানীয় পঞ্চায়েত প্রধান এবং বেলডাঙা-১ পঞ্চায়েত সমিতির সভাপতি (Murshidabad TMC Clash)।

বেলডাঙা উত্তরের ব্লক সভাপতি মনোতোষ ঘোষ দীর্ঘদিন ধরে দুর্নীতি ও স্বজনপোষণে জড়িত, তাই তাঁকে অপসারণ করতে হবে এই দাবি তুলে স্থানীয় বিধায়ক হাসানুজ্জামান শেখের বাড়ি ঘেরাও করেন তৃণমূল নেতা-কর্মীরা। এমনকি শনিবারের মধ্যেই মনোতোষ ঘোষকে দলে থেকে নির্বাসন না দিলে বিধায়ককে বাড়ি থেকে বেরতেই দেবেন না বলে হুমকিও দেন বেলডাঙা-১ পঞ্চায়েত সমিতির তৃণমূল সভাপতি।

মনোতোষ ঘোষ টাকার বিনিময়ে পঞ্চায়েত প্রধান নিয়োগ করেছেন বলে বিক্ষোভকারীরা অভিযোগ করেন। শুধু তাই নয়, পরবর্তী পঞ্চায়েত নির্বাচনের জন্য এখন থেকেই লক্ষ লক্ষ টাকার বিনিময়ে প্রার্থীপদ বিক্রির অভিযোগ প্রকাশ্যে আসছে ওই ব্লক সভাপতির বিরুদ্ধে। মনোতোষ ঘোষ পঞ্চায়েতের কাজ থেকে তোলা তুলতেন, কাটমানি নিতেন এমনই অভিযোগ তৃণমূল সমর্থকদের।

বেশ কিছুক্ষণ বিক্ষোভ চলার পর বিধায়ক হাসানুজ্জামান শেখ বাড়ির বাইরে বেরিয়ে এসে জানান, তিনি বিক্ষোভকারীদের দাবির সঙ্গে সহমত। মনোতোষ ঘোষকে অবিলম্বে ব্লক সভাপতি পদ থেকে অপসারণের জন্যে জেলা সভাপতি শাঁওনি সিংহ রায়কে জানিয়েছেন। জেলা সভাপতি সোমবার বহরমপুরে সব গোষ্ঠীকে ডেকেছেন। এই আশ্বাস পেয়ে ক্ষুব্ধ তৃণমূল নেতা-কর্মীরা বিক্ষোভ প্রত্যাহার করেন।

দলীয় সূত্রে জানা যাচ্ছে, তৃণমূলের শীর্ষ নেতৃত্ব পঞ্চায়েত নির্বাচনের দিকে তাকিয়ে রেখে দলের ব্লক সভাপতিদের থেকে সাংগঠনিক রিপোর্ট চেয়ে পাঠিয়েছে। সেই রিপোর্ট ঘিরেই এবার শাসকদলে বিবাদের সূত্রপাত। জানা যাচ্ছে মনোতোষ ঘোষ দলের যে সমস্ত পঞ্চায়েত ও পঞ্চায়েত সমিতির সদস্যদের বিরুদ্ধে রিপোর্ট দিয়েছেন তাঁরাই শনিবার বিক্ষোভ দেখাতে শুরু করেন।


Avatar
Sudipto

সম্পর্কিত খবর