অবাক কান্ড! ভাইয়ের জন্য অনলাইনে ঘড়ি অর্ডার করে হাতে চারটি ঘুঁটে পেলেন দিদি

বাংলা হান্ট ডেস্ক: যত দিন এগোচ্ছে ততই মানুষ অনলাইন শপিংয়ের (Online Shopping) প্রতি আকৃষ্ট হচ্ছেন। যার মাধ্যমে মোবাইলের একটি ক্লিকেই নিজেই পছন্দের জিনিস সরাসরি পৌঁছে যায় বাড়িতে। এদিকে, সম্প্রতি উৎসবের মরশুম চলায় গ্রাহকদের আকৃষ্ট করতে বিভিন্ন ধরণের সেল নিয়ে হাজির হয়েছিল অনলাইন বিপণন সংস্থাগুলি। কিন্তু, সেই সেলে কেনাকাটা করেই এবার একাধিক অদ্ভুত অভিজ্ঞতার সম্মুখীন হতে হচ্ছে অনেককেই।

এমনিতেই কিছুদিন আগে দেশের প্রথম সারির একটি অনলাইন বিপণন সংস্থা থেকে iPhone 13 অর্ডার করে iPhone 14 হাতে পান এক ব্যক্তি। যে ঘটনাটি সামনে আসার পর রীতিমতো ঝড় উঠে যায় নেটমাধ্যমে। তবে, এবার এমন একটি ঘটনা ঘটেছে যা শোনার পর চক্ষু চড়কগাছ হবে সকলেরই। জানা গিয়েছে, উত্তরপ্রদেশের কৌশাম্বী এলাকার কাসেন্দা গ্রামের বাসিন্দা নীলম যাদব নামের এক মহিলা ফ্লিপকার্টের “বিগ বিলিয়ন ডে”-র সেলে তাঁর ভাই রবীন্দ্র যাদবের জন্য ১,৩০০ টাকা দামের একটি ঘড়ি অর্ডার করেন।

   

গত ২৮ সেপ্টেম্বর তিনি ওই ঘড়িটির অর্ডার দেন। এমতাবস্থায়, গত ৭ অক্টোবর তাঁর বাড়িতে এসে পৌঁছয় পার্সেলটি। এদিকে, ভাইকে চমক দেওয়ার পরিকল্পনায় ওই বাক্স না খুলেই সংশ্লিষ্ট অ্যাপ সংস্থার ডেলিভারি বয়কে ঘড়ির নির্ধারিত দাম বাবদ ১,৩০০ টাকা মিটিয়ে দেন ওই মহিলা। যদিও, সন্ধ্যেবেলায় প্যাকেটটি খুলতেই নিজেই চমকে যান নীলম। তিনি দেখেন যে, ঘড়ির পরিবর্তে সেখানে রয়েছে ছোট আকারের চারটি ঘুঁটে।

এমতাবস্থায়, এই অবাক কান্ড প্রত্যক্ষ করে কিছুটা ধাতস্থ হয়েই নীলমের ভাই রবীন্দ্র সোজা ফোন করেন ফ্লিপকার্টের সেই ডেলিভারি বয়কে। পাশাপাশি, তাঁকে ধাওয়া করে রবীন্দ্র পৌঁছে যান চেইল শহরেও। সবটা জানার পর ডেলিভারি বয় বুঝতে পারেন যে, একটা ভুল হয়েছে। তারপরেই ঘড়ির বদলে আসা ঘুঁটে ফেরত নিয়ে তিনি টাকা ফেরত দিয়ে দেন বলে জানা গিয়েছে।

https://twitter.com/ravi3dfx/status/1579506142996496394?cxt=HHwWlIDU3f2dxOsrAAAA

এই প্রসঙ্গে জানিয়ে রাখি যে, এর আগেও এমন অদ্ভুত ঘটনা সামনে এসেছে, যেখানে নির্ধারিত জিনিস আসার পরিবর্তে উদ্ভট কিছু জিনিস হাতে পেয়েছেন গ্রাহকেরা। সম্প্রতি এক ব্যক্তি অনলাইনে ড্রোনের অর্ডার দিয়েছিলেন। কিন্তু প্যাকেটটি খোলার সাথে সাথে তা থেকে এক কেজি আলু বেরিয়ে আসে। শুধু তাই নয়, কিছুদিন আগেই আহমেদাবাদ আইআইএম-এর ছাত্র যশস্বী শর্মা, ফ্লিপকার্ট থেকে একটি ল্যাপটপ অর্ডার করার সময়, ডেলিভারি বক্সে ল্যাপটপের পরিবর্তে কয়েকটি ঘড়ি সাবান পেয়েছিলেন। এমতাবস্থায়, তিনি ফ্লিপকার্ট কাস্টমার কেয়ারে এই বিষয়ে অভিযোগ করলেও কোনো লাভ হয়নি। এমনকি, যশস্বী তাঁর ডেলিভারির সিসিটিভি ফুটেজের প্রসঙ্গ উপস্থাপিত করলেও সংস্থাটি “নো রিটার্ন পলিসি”-র উল্লেখ করে ঘটনাটি অস্বীকার করে বলে জানা গিয়েছে।

Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর