ক্যানিংয়ে বীভৎস আগুনের জেরে ভস্মীভূত ঘরবাড়ি! স্থানীয়দের তৎপরতায় বাঁচলো নাবালিকার প্রাণ

বাংলা হান্ট ডেস্কঃ কালীপুজোর (Kali Puja) রাতে বাংলার বুকে ফের একবার বিধ্বংসী আগুনের খবর এলো প্রকাশ্যে। আগুনের ভয়াবহতা এতটাই বীভৎস ছিল যে ভস্মীভূত হয়ে গিয়েছে ক্যানিং (Canning) এলাকার একটি বাড়ি। যদিও এই ঘটনা কোনো মানুষের মৃত্যু কিংবা জখম হওয়ার কোনরকম ঘটনা ঘটেনি।

ঘটনার কেন্দ্রস্থল ক্যানিংয়ের তালদি গ্রাম পঞ্চায়েত অন্তর্গত পূর্বরাজাপুর গ্রাম। এক্ষেত্রে গতকাল তথা কালীপুজোর রাতে বাড়িটিতে আগুন কিভাবে লাগলো, সেই বিষয়ে এখনো পর্যন্ত স্পষ্ট কোন ধারণা মেলেনি। এ ক্ষেত্রে স্থানীয়দের তৎপরতায় প্রাণ বেঁচেছে দশ বছর বয়সী এক বাচ্চা মেয়ের।

স্থানীয় সূত্রে খবর, গতকাল রাতে ক্যানিংয়ের তালদি গ্রাম পঞ্চায়েতের বাসিন্দা কেনারাম সরদার তার পরিবারের সঙ্গে বাড়ির নিকটবর্তী মণ্ডপে কালী পুজো দেখতে বের হন। তবে সেই সময় বাড়িতে মঙ্গলা সরদার (কেনারামের মেজো মেয়ে) একাই ঘুমিয়ে ছিল। আচমকাই ওই বাড়িটি থেকে আগুন জ্বলতে দেখে স্থানীয়রা। তৎক্ষণাৎ তারা বাড়িটির দিকে ছুটে যায় এবং পরবর্তীতে মঙ্গলাকে উদ্ধার করে নিয়ে আসে।

এক্ষেত্রে বাড়িটিতে কি কারণে আগুন লেগেছে, সে বিষয়ে স্পষ্ট ধারণা না মিললেও পরবর্তীতে বাড়ির ভেতরে থাকা গ্যাস সিলিন্ডার ফেটে আগুনের ভয়াবহতা আরো বৃদ্ধি পায়। স্থানীয় সূত্রের খবর, এরপর দমকলে খবর দেওয়া হলেও রাস্তাটি অত্যন্ত শুরু হওয়ার কারণে তারা যথাসময়ে এসে পৌঁছতে পারেনি।

এক্ষেত্রে পাড়া প্রতিবেশীদের তরফ থেকে আগুন নেভানোর জন্য একাধিক প্রয়াস করা হয়ে থাকে এবং পরবর্তীতে দীর্ঘক্ষণের চেষ্টার পর অবশেষে নেভে আগুন। তবে এক্ষেত্রে আগুনের গ্রাসে বাড়িঘর থেকে শুরু করে অন্যান্য একাধিক জিনিসপত্র ভস্মীভূত হয়ে গিয়েছে। মাথায় হাত কেনারাম সরদার-সহ তার গোটা পরিবারের।


Avatar
Sayan Das

সম্পর্কিত খবর