সপ্তাহের শেষে নামবে পারদ, সঙ্গে এই দুই জেলায় নামবে ঝেঁপে বৃষ্টি, আজকের আবহাওয়ার খবর

বাংলাহান্ট ডেস্ক : চলতি সপ্তাহের শেষের দিকে কমতে চলেছে পশ্চিমবঙ্গের তাপমাত্রা। এরই সঙ্গে শনিবার দুটি জেলায় বৃষ্টি হতে পারে বলে পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর (Alipore Weather Office)। পশ্চিমবঙ্গে জাঁকিয়ে শীত পড়তে আরও বেশ কিছু দিন দেরি আছে বলেই খবর।

এক নজরে আজকের আবহাওয়া :

সর্বোচ্চ তাপমাত্রা : ৩০.৯°সেলসিয়াস
সর্বনিম্ন তাপমাত্রা : ২১.৮° সেলসিয়াস
আর্দ্রতা : ৭৩%
বাতাস : ১৩ কিমি/ঘন্টা
মেঘে ঢাকা : ৬৯%

আজকের আবহাওয়া : আলিপুর আবহাওয়া দফতরের পক্ষ থেকে জানানো হয়েছে, আগামী ২৪ ঘণ্টায় কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩২ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে থাকবে। সর্বনিম্ন তাপমাত্রা ২২ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকবে বলে জানিয়েছে হাওয়া অফিস।

উত্তর ও দক্ষিণবঙ্গের আবহাওয়া : আগামী তিনদিন উত্তরবঙ্গের দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, কোচবিহার, আলিপুরদুয়ার, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর এবং মালদা জেলাগুলিতে আবহাওয়া শুষ্ক থাকবে। শুধুমাত্র শনিবার অর্থাৎ ১১ নভেম্বর দার্জিলিং ও কালিম্পঙের পার্বত্য এলাকায় হালকা বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।

আলিপুর আবহাওয়া দফতরের পক্ষ থেকে জানানো হয়েছে, আগামী পাঁচদিন দক্ষিণবঙ্গের উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, কলকাতা, হুগলি, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়া জেলাগুলিতে আবহাওয়া শুষ্ক থাকবে। কোনও জেলায় বৃষ্টির কোনও পূর্বাভাস নেই।

আগামীকালের আবহাওয়া : আবহাওয়া দফতরের তরফে জানিয়েছে, পশ্চিমবঙ্গে কবে জাঁকিয়ে শীত পড়বে, তা এখনই বলা যাচ্ছে না। জাঁকিয়ে শীতের জন্য এখনও বেশ খানিকটা অপেক্ষা করতে হবে পশ্চিমবঙ্গবাসীকে।


Avatar
Sudipto

সম্পর্কিত খবর