অপেক্ষার আর কয়েকদিন, ‘RRR ২’ আসছে শিগগিরিই, ঘোষনা রাজামৌলির

বাংলাহান্ট ডেস্ক: চলতি বছরের প্রথম ব্লকবাস্টার ছিল ‘আর আর আর’ (RRR)। ‘বাহুবলী’র পরিচালক এস এস রাজামৌলির তরফে দর্শকদের জন্য উপহার দেওয়া হয়েছিল আরো এক লার্জার দ্যান লাইফ ছবির। কন্নড় ইন্ডাস্ট্রির ছবিটির প্রচারে কোনো খামতি রাখেননি রাজামৌলি। প্রায় প্রতিটি রাজ্য ঘুরে ঘুরে করেছিলেন ছবির প্রচার। ফলাফলও পেয়েছিলেন হাতেনাতে। ভারতীয় বক্স অফিসে ব্লকবাস্টার হিট এবং সারা বিশ্বে ১০০০ কোটি ছাড়িয়ে গিয়েছিল আর আর আর এর ব্যবসার অঙ্ক।

এবার আর আর আর এর সিক্যুয়েল আনার কথা ঘোষনা করলেন রাজামৌলি। ইঙ্গিত অবশ্য তিনি আগেই দিয়েছিলেন। এবার শিলমোহর দিলেন তাতে। সম্প্রতি এক আন্তর্জাতিক অনুষ্ঠানে গিয়ে সিক্যুয়েল আনার কথা ঘোষনা করেন পরিচালক। তিনি বলেন, তাঁর বাবা বিজয়েন্দ্র প্রসাদ তাঁর সব ছবিরই চিত্রনাট্য লেখেন। আর আর আর ২ নিয়েও আলোচনা করেছিলেন তাঁরা। সিক্যুয়েলের চিত্রনাট্য লেখার কাজও শুরু হবে।

RRR Twitter 250322 1200
বলা বাহুল্য, রাজামৌলির এই মন্তব্য আর আর আর তথা দক্ষিণী ছবির ভক্তদের জন্য নিঃসন্দেহে একটা দারুন খবর। তবে সিক্যুয়েলের জন্য এখনো কিছুদিন ধৈর্য্য ধরতে হবে দর্শকদের। কারণ রাজামৌলির কথাতেই স্পষ্ট, সবটাই এখনো রয়েছে প্রাথমিক স্তরে। চিত্রনাট্য লেখা, শুটিং সব মিলিয়ে এখনো বেশ কিছুদিন দেরি হবে আর আর আর ২ বড়পর্দায় আসতে। ততদিন অপেক্ষা।

প্রসঙ্গত, গত ২১ অক্টোবর জাপানে মুক্তি পেয়েছিল আর আর আর। সেই উপলক্ষে সেদেশে গিয়েছিলেন রাম চরণ, রাজামৌলি এবং জুনিয়র এনটিআরও। সেখানেও মাত্র ১৭ দিনেই ইতিহাস রচনা করেছে আর আর আর। জাপানে মুক্তি প্রাপ্ত আর্থিক দিক থেকে সবথেকে বেশি সফল ভারতীয় ছবির মধ‍্যে তিন নম্বরে উঠে এসেছে রাজামৌলির ছবি।

সারা জাপান জুড়ে মোট ২০৯ টি স্ক্রিন এবং ৩১ টি আইম‍্যাক্স স্ক্রিনে মুক্তি পেয়েছিল আর আর আর। এই কদিনেই ১৮০ মিলিয়ন জাপানিজ ইয়েন তুলে ফেলেছে আর আর আর। জাপানে মুক্তি প্রাপ্ত ব‍্যবসায়িক দিক থেকে সবথেকে সফল ছবিগুলির তালিকায় প্রথম স্থানে রয়েছে রজনীকান্ত অভিনীত ‘মুথু’।

২৪ বছর আগে মুক্তিপ্রাপ্ত ছবিটি ৪০০ মিলিয়ন জাপানিজ ইয়েনের ব‍্যবসা করেছিল। দ্বিতীয় স্থানে রয়েছে রাজামৌলিরই আরেকটি ম‍্যাগনাম ওপাস ‘বাহুবলী ২’। মোট ৩০০ জাপানিজ ইয়েনের ব‍্যবসা করেছিল ছবিটি।


Avatar
Niranjana Nag

সম্পর্কিত খবর