ছিন্ন কয়েক দশকের সম্পর্ক! প্রণয় – রাধিকার পর এবার NDTV থেকে ইস্তফা দিলেন রবিশ কুমার

বাংলাহান্ট ডেস্ক : নিউ দিল্লি টেলিভিশন তথা এনডিটিভি (NDTV) থেকে আগেই পদত্যাগ (Resign) করেছেন প্রতিষ্ঠাতা প্রণয় রায় (Prannoy Roy) এবং তাঁর স্ত্রী রাধিকা রায় (Radhika Roy)। একইসঙ্গে এনডিটিভির বোর্ড অফ ডিরেক্টর্সে স্থান পেয়েছেন ধনকুবের গৌতম আদানির (Gautam Adani) প্রতিনিধি। প্রণয়-রাধিকার সরে যাওয়ার পরই এনডিটিভি থেকে পদত্যাগ করলেন সিনিয়র জার্নালিস্ট তথা সিনিয়র এগজিকিউটিভ এডিটর রবিশ কুমার।

এই চ্যানেলের একাধিক অনুষ্ঠানের সঞ্চালনা করতেন রবিশ। ‘রবিশ কী রিপোর্ট’, ‘দেশ কী বাত’ -এর মতো একাধিক জনপ্রিয় অনুষ্ঠানের সঞ্চালনা করতেন তিনি। জানা যাচ্ছে, আদানি গ্রুপের (Adani Group) আরআরপিআর (RRPR) এনডিটিভির মালিকানা দখল করার পরই অভিজ্ঞ এই সাংবাদিক এনডিটিভি থেকে ইস্তফা দিলেন।

এনডিটিভি পরিচালনা করে আরআরপিআরএইচ নামের একটি সংস্থা। সোমবার ওই সংস্থার পক্ষ থেকে জানানো হয় প্রতিষ্ঠাতারা তাঁদের শেয়ার ছেড়ে দিচ্ছেন এবং তা কিনে নেবে আদানি গ্রুপ। মঙ্গলবার আরআরপিআরএইচ প্রাইভেট লিমিটেডের বোর্ড অফ ডিরেক্টর্সের বৈঠকে তা অনুমোদিতও হয় এবং প্রণয় রায় ও রাধিকা রায়ের ইস্তফা গৃহীত হয়। এর ফলে এনডিটিভিকে এখন আদানিদের সংবাদমাধ্যম বলতে আর কোনও বাধা রইল না।

রবিশ কুমারের পদত্যাগ সম্পর্কে এনডিটিভি গ্রুপের প্রেসিডেন্ট সুপর্ণা সিং বলেন, ‘হাতেগোনা কয়েকজন সাংবাদিকই আছেন, যাঁরা রবিশের মত সাধারণ মানুষকে প্রভাবিত করতে পেরেছেন। বহু মানুষ তাঁর ব্যাপারে প্রতিক্রিয়া দিয়েছেন। সব জায়গাতেই তাঁকে ঘিরে ভিড় জমে যেত। ভারত এবং আন্তর্জাতিক ক্ষেত্রে তিনি একাধিক পুরস্কারও পেয়েছেন। স্বীকৃতি পেয়েছেন। যাঁরা বঞ্চিত, তাঁদের কথা তিনি তাঁর দৈনিক প্রতিবেদনে তুলে ধরেছেন।’ কয়েক দশক ধরে এনডিটিভির সঙ্গে ছিলেন রবিশ কুমার। তাঁর ব্যাপারে সুপর্ণা বলেন, ‘রবিশের অবদান অপরিসীম। আমরা জানি যে তিনি নতুন করে শুরু করবেন। আর, সঙ্গে সঙ্গে তিনি যথেষ্ট সফলও হবেন।’

Avatar
Sudipto

সম্পর্কিত খবর