আরো বিপদে শাহরুখ, ‘পাঠান’ নিষিদ্ধ করার দাবি মুসলিমদেরও

বাংলাহান্ট ডেস্ক: ‘পাঠান’ (Pathan) এর হাত ধরে ধামাকাদার কামব্যাকের প্রস্তুতি নিচ্ছেন শাহরুখ খান (Shahrukh Khan)। আদ্যোপান্ত অ্যাকশন ঘরানার ছবির একটি ছোট্ট ঝলক এবং প্রথম গানই সবেমাত্র মুক্তি পেয়েছে। তার মধ্যেই পাঠান বয়কট করার জন্য উঠেপড়ে লেগেছে নেটনাগরিকদের একাংশ এবং রাজনৈতিক মহলের একাংশ। এমনকি এবার কিছু মুসলিম সংগঠনের তরফেও ছবি টি বয়কট করার দাবি জানানো হয়েছে।

জানা যাচ্ছে, ভোপালের মুসলিম সংগঠনের তরফে পাঠান ব্যান করার দাবি উঠেছে। AITMC এর চেয়ারপার্সন ওসাফ শাহমিরি খুররম দাবি করেছেন, পাঠান মুসলিম বিরোধী ছবি। শাহরুখের ছবির বিরুদ্ধে গুরুতর অভিযোগ এনে তিনি মন্তব্য করেন, ইসলামের নিয়ম, কানুন, বিশ্বাস নিয়ে ছিনিমিনি খেলে ধর্মকে অসম্মান করা হয়েছে ‘বেশরম রং’ গানে। এটা মেনে নেওয়া সম্ভব নয়।

   

pathan srk
এখানেই থামেননি তিনি। সংগঠনের চেয়ারপার্সন আরো বলেন, পাঠান ছবিটি নিয়ে সমাজের বিভিন্ন ক্ষেত্রে ক্ষোভের সঞ্চার হয়েছে। সরকারের উচিত এমন ছবির মুক্তিতে নিষেধাজ্ঞা জারি করা। সেই সঙ্গে যুব সমাজের প্রতিও তিনি বার্তা দিয়েছেন, পাঠান ছবিটি বয়কট করার জন্য।

পাঠানের গানে দীপিকার গেরুয়া বিকিনি পরা নিয়েও বিতর্ক শুরু হয়েছে। পাঠানের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছেন মধ্যপ্রদেশের মন্ত্রী নরোত্তম মিশ্র। গেরুয়া বিকিনি সহ কিছু দৃশ‍্যের বিরুদ্ধে অশ্লীলতার অভিযোগ তুলেছেন তিনি। ওই পোশাক এবং দৃশ‍্যগুলি না বদলালে মধ‍্যপ্রদেশে পাঠান মুক্তি দেওয়া হবে না, স্পষ্ট জানিয়ে দিয়েছেন নরোত্তম মিশ্র।

একটি টুইটে তিনি লিখেছেন, ‘পাঠান ছবির গানে টুকরে টুকরে গ‍্যাংয়ের সমর্থক অভিনেত্রী দীপিকা পাডুকোনের পোশাক আশাক অত‍্যন্ত আপত্তিজনক আর গানটি বিকৃত মানসিকতা নিয়ে তৈরি হয়েছে। গানের দৃশ‍্য এবং পোশাক আশাক ঠিক করতে হবে, নয়তো মধ‍্যপ্রদেশে ছবিটি দেখানো হবে কিনা সেটা নিশ্চিত করে বলা সম্ভব নয়।’

Avatar
Niranjana Nag

সম্পর্কিত খবর