২২ গজে প্রত্যাবর্তন! নববর্ষে ব্যাট হাতে ভারতের জার্সি গায়ে কিসের ইঙ্গিত সৌরভের?

বাংলা হান্ট নিউজ ডেস্ক: ভারতীয় ক্রিকেটের ইতিহাসে সেরা অধিনায়ক কে? এই প্রশ্নটা করলে সংখ্যাগরিষ্ঠ মানুষেরই উত্তর হবে মহেন্দ্র সিংহ ধোনি। নিজের অধিনায়কত্বে ভারতকে সবরকম সাফল্য উপহার দিয়েছেন ক্যাপ্টেন কুল। কিন্তু তা সত্ত্বেও অনেক ক্রিকেটপ্রেমী এখনও ভারতের সেরা অধিনায়কের খেতাবটি দিয়ে থাকেন সৌরভ গাঙ্গুলীর নামে। তাদের এহেন বিশ্বাস যে একেবারে অযৌক্তিক, তাও নয়।

ভারতের প্রাক্তন অধিনায়ককে এবার নববর্ষের শুরুতেই দেখা গেল ব্যাট হাতে ভারতীয় দলের জার্সিতে। তিনি সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও পোস্ট করেছেন যেখানে তাকে দেখা যাচ্ছে পুরনো অবতারে। সেই ভিডিওটা দেখেই বিশ্বজুড়ে সৌরভ গাঙ্গুলীর ভক্তরা অত্যন্ত উত্তেজিত হয়ে পড়েছেন। তবে কি তাদের প্রিয় ‘দাদা’কে আবার ২২ গজে দেখা যাবে।

সেই বিষয়ে অবশ্য সৌরভ কিছু খোলসা করে বলেননি। ওই ভিডিওটি পোস্ট করে ক্যাপশনে শুধুমাত্র একটি হাসি মুখের ইমোজি ব্যবহার করেছেন। গোটা ভিডিওটিতেও সৌরভের ব্যাটিং ছাড়া অন্য কিছুই দেখা যায়নি যা থেকে আন্দাজ করা যায় যে ভিডিওটি কেন করা হয়েছে বা ভিডিওটির উদ্দেশ্য কি। ভিডিওর শেষে শুধু উল্লেখ করা হয়েছে ‘কামিং সুন’ অর্থাৎ ‘শ্রীঘ্রই প্রকাশ্য’।

অনেকেই মনে করছেন সৌরভ গঙ্গোপাধ্যায় নিজের বায়োপিকের ইঙ্গিত দিয়েছেন এই ভিডিওর মাধ্যমে। ভিডিওতে তাকে পুরনো ছন্দে বেশকিছু দুর্দান্ত শট খেলতে দেখা গিয়েছে। তবে ভিডিওটি সৌরভ গঙ্গোপাধ্যায়ের নতুন কোনও উদ্যোগের আগাম ইঙ্গিত বলেও মনে করছেন অনেকেই।

অক্টোবর মাসে সৌরভের বিসিসিআই সভাপতি হিসেবে মেয়াদ শেষ হয়েছে। কোভিড কাল সহ দীর্ঘ তিন বছর তিনি ভারতীয় বোর্ড প্রেসিডেন্টের পদটি অলংকৃত করেছিলেন। যদিও তার সময়কালে ভারতীয় ক্রিকেটের সামগ্রিক উন্নতি হলেও কোনও আইসিসি ট্রফি আসেনি। অনেকেই ব্যাপারটিকে বিসিসিআই সভাপতি হিসেবে তার ব্যর্থতা বলেও দেখেন।


Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর