আকাশদীপদের দাপটে বিপর্যস্ত মধ্যপ্রদেশ! রঞ্জি ফাইনালের মঞ্চ প্রায় নিশ্চিত বাংলার

বাংলা হান্ট নিউজ ডেস্ক: রঞ্জি ট্রফি (Ranji Trophy) সেমিফাইনালের তৃতীয় দিনের শেষে ম্যাচ পুরোপুরি নিজেদের দখলে নিয়ে এসেছে বাংলা। এখান থেকে কোন অলৌকিক ঘটনা না ঘটলে বাংলার রঞ্জি ট্রফির ফাইনালে (Ranji Final) ওঠা নিশ্চিত। এই মুহূর্তে মধ্যপ্রদেশের থেকে ৩২৭ রানে এগিয়ে রয়েছে বাংলা (Bengal Ranji Team) এবং তাদের হাতে রয়েছে আটটি উইকেট। এখনো খেলার দুদিন বাকি রয়েছে। কিন্তু পিচ, পরিবেশ এবং প্লেয়ারদের পারফরম্যান্স দেখার পর অতি বড় মধ্যপ্রদেশ ভক্ত তাদের জয়ের ব্যাপারে আশাবাদী হবে না।

গতকাল ঈশান পোড়েল এবং আকাশদীপ দ্বিতীয় দিনের খেলার শেষে মধ্যপ্রদেশের দুটি উইকেট তুলে নিয়েছিলেন। এরপর আজ গোটা দিন ধরে দুর্দান্ত বোলিং করেন আইপিএলে রাজস্থান রয়্যালস দলে থাকা পেসার। ৫ উইকেটে নিয়ে মধ্যপ্রদেশের ইনিংসকে ধসিয়ে নেন তিনি মাত্র ১৭০ রানে। তিনি ছাড়াও দুটো উইকেট নিয়েছেন শাহবাজ আহমেদ।

   

মধ্যপ্রদেশের হয়ে তিন নম্বরে ব্যাট করতে না আমার সারাংশ জৈন অর্ধশতরান করে একটু প্রতিরোধ গড়ে তোলার চেষ্টা করছিলেন, কিন্তু বাকিরা পুরোপুরি ব্যর্থ হন। এরপর ১৭০ রানেই শেষ হয়ে যায় গতবারের রঞ্জি চ্যাম্পিয়নদের ইনিংস। ২৬৮ রানের বড় লিড পায় বাংলা। বাংলার কাছে সুযোগ ছিল ফলো অন করানোর। কিন্তু তার বদলে অধিনায়ক মনোজ নিজেরাই ব্যাটিং করার সিদ্ধান্ত নেন।

bengal ranji team

বাংলা যে এই অবস্থায় আছে তার সবচেয়ে বড় কারণ হলো প্রথম ইনিংসে সুদীপ কুমার ঘরামী এবং অনুষ্টুপ মজুমদারের শতরান এবং নিজেদের মধ্যে করা ২০০ রানের বেশি একটি পার্টনারশিপ। ম্যাচের গতিপ্রকৃতি কি হতে পারে তা সেট করে দিয়েছিল তাদের দুজনের ব্যাটিং। এরপর অভিষেক পোড়েল অর্ধশতরান করে বাংলার প্রথম ইনিংসের রানসংখ্যা ৪০০-র গণ্ডি পেরোতে সাহায্য করেছিলেন।

আজ ব্যাট করতে নেমে ফির ব্যর্থ হন করণ লাল। বল হাতেও তিনি কোন সফলতা পাননি। তাই ফাইনালের আগে ওপেনিং কম্বিনেশন নিয়ে ফের ভাবনা চিন্তা করতে হবে মনোজকে। চলতি মরশুমে বাংলার সর্বোচ্চ রান স্কোরার অভিমন্যুও দ্বিতীয় ইনিংসে ব্যর্থ। দিনের শেষে ২৯ ওভার ব্যাটিং করে ৫৯ রান তুলেছে বাংলা। অপরাজিত অবস্থায় ক্রীজে রয়েছেন প্রথম ইনিংসের নায়ক অনুষ্টুপ এবং সুদীপ।

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর