শিবরাত্রির দিনই বৃষ্টিতে ভিজবে রাজ্যের এই জেলাগুলি! জানাল আবহাওয়া দফতর

বাংলা হান্ট ডেস্কঃ শিবরাত্রির দিন রাজ্যের একাধিক জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের (Rainfall) সম্ভাবনা রয়েছে বলে জানাল আলিপুর আবহাওয়া দপ্তর (Weather Office)। শীতের বিদায় বেলায় এবার দোসর বৃষ্টি। শুক্রবারের মত শনিবারও দিনভর আকাশ মেঘলা থাকার সম্ভাবনা রয়েছে শহর কলকাতায় (Kolkata)। পাশাপাশি ঘন কুয়াশায় অচ্ছন্ন থাকবে বিভিন্ন জেলা।

কোন কোন জেলায় হতে পারে বৃষ্টিপাত? হাওয়া অফিস জানাচ্ছে, শনিবার দার্জিলিং (Darjeeling) এবং কালিম্পং (Kalimpong) জেলায় হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। রবি ও সোমবার এই বৃষ্টির পরিমাণ বাড়বে বলেই জানাচ্ছে আলিপুর আবহাওয়া দফতর। আপাতত শহর কলকাতায় বৃষ্টির সম্ভাবনা নেই। তাপমাত্রা বাড়তে পারে এদিন থেকে। পাশাপাশি রবিবার থেকে তাপমাত্রা বাড়ার সঙ্গে সঙ্গে শীত একেবারেই উধাও হবে বলে জানা যাচ্ছে।

   

আবহাওয়া দফতর সূত্রে খবর, রবিবার থেকে রাতের তাপমাত্রা ২১ ডিগ্রির ঘরে এবং দিনের তাপমাত্রা ৩০ ডিগ্রির ঘরে পৌছে যাবে। যার ফলে এবছরের মত বিদায় নেবে শীত। তবে, শনিবার সকাল পর্যন্ত কলকাতা ও গাঙ্গেয় দক্ষিণবঙ্গের কিছু জেলায় হালকা কুয়াশার আবরণ রয়েছে। এদিন সকালের সর্বনিম্ন তাপমাত্রা ২১.৫ ডিগ্রি সেলসিয়াস।

রবিবারের পর থেকে এই তাপমাত্রা আরও বাড়ার সম্ভাবনা রয়েছে। মঙ্গলবারের মধ্যে লাফিয়ে প্রায় চার থেকে পাঁচ ডিগ্রি পর্যন্ত তাপমাত্রা বাড়বে মহানগরীতে। দিনের সাথে পাল্লা দিয়ে বাড়বে রাতের তাপমাত্রাও। জানা গিয়েছে, শনিবারের পর থেকে কলকাতায় শীতের আমেজ একেবারেই বিদায় নেবে। সাথেই তাপমাত্রা পৌঁছতে পারে ৩০ ডিগ্রির ওপরেও।

weather

গতকাল কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৮.২ ডিগ্রি সেলসিয়াস। তবে শনিবারের পর থেকে এই ধাক্কায় এই তাপমাত্রা ৫ ডিগ্রি পর্যন্ত বাড়ায় ফেব্রুয়ারী শেষ না হতেই অস্বস্তি বাড়াবে গরম। পাশাপাশি রবিবার থেকে রাতের তাপমাত্রাও ২০ ডিগ্রি অতিক্রম করবে বলে জানিয়েছে হাওয়া হ
অফিস।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর