জেলের মধ্যে কুন্তল-তাপসকে শাসানি! দুর্নীতির পর এবার দাদাগিরিতেও নাম পার্থর

বাংলা হান্ট ডেস্ক : প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চটোপাধ্যায়ের (Partha Chatterjee) ভাগ্যটাই খারাপ। তাঁর বিরুদ্ধে এবার অভিযোগ করলেন তৃণমূল যুব নেতা কুন্তল ঘোষ (Kuntal Ghosh)। নিয়োগ দুর্নীতির (SSC Scam) তদন্তে পার্থ চট্টোপাধ্যায়কে গ্রেফতার করেছে সিবিআই (CBI)। এরপর থেকে কয়েকমাস কেটে গেলেও আপাতত প্রেসিডেন্সি জেলেই (Presidency Jail) রয়েছেন তিনি।

মাসখানেক আগে এই তদন্তেই গ্রেফতার হয় কুন্তল। এরপর থেকে তাঁরও ঠিকানা একই জেল। জেলের মধ্যেই কুন্তলকে শাসিয়েছেন প্রাক্তন শিক্ষামন্ত্রী। এমনকি তাপস মণ্ডলকেও (Tapas Monadal) হুমকি দিয়েছেন! এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (Enforcement Directorate) সূত্রে এমনই খবর জানা গিয়েছে! যদি ঘটনাটি সত্যি হয়, তাহলে আরও আইনি জটিলতায় জড়িয়ে যেতে চলেছেন পার্থ চট্টোপাধ্যায়!

   

গত কয়েকদিন আগেই প্রেসিডেন্সি জেলে কুন্তলকে জেরা করতে যান ইডি আধিকারিকরা। প্রায় কয়েক ঘন্টা ধরে তাঁকে জেরা করেন তদন্তকারীরা। নিয়োগ দুর্নীতির তদন্তে বেশ কিছু চাঞ্চল্যকর তথ্য হাতে এসেছে ইডির। আর সেই সমস্ত বিষয়ে জেরা করতেই জেলে পৌঁছন তাঁরা। আর সেখানেই পার্থ চট্টোপাধ্যায়ের নামে অভিযোগ জানিয়ে বিস্ফোরক দাবি করেছেন কুন্তল। ইডি আধিকারিকদের কাছে কুন্তলের দাবি, কেন তাঁর নাম নেওয়া হয়েছে এই বিষয়ে পার্থ চট্টোপাধ্যায়কে বারবার তাঁকে হুমকিও দিয়েছেন!

partha, kuntal

তবে শুধু কুন্তলই নয়, নিয়োগ দুর্নীতি কাণ্ডে আর এক ধৃত তাপস মণ্ডলকেও হুমকি দেন পার্থ চট্টোপাধ্যায়! জিজ্ঞাসবাদের পর এমনটাই জানতে পেরেছেন ইডি আধিকারিকরা। এমনকি কুন্তলের কাছ থেকে টাকা দেওয়া নেওয়ার ব্যাপারেও তাপসকে শাসানো হয় বলে খবর।

কুন্তলের এই বয়ান রেকর্ড করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। আগামি কয়েকদিনের মধ্যেই আদালতের কাছে ইডি আধিকারিকরা এই বিষয়টি জানাতে চাইতে পারেন বলে শোনা যাচ্ছে। এই অভিযোগের জেরে পার্থর আরও চাপ বাড়তে চলেছে বলে দাবি রাজনৈতিক বিশেষজ্ঞ মহলের।

Avatar
Sudipto

সম্পর্কিত খবর