মন্দির সঙ্গে নিয়েই সব জায়গায় ঘোরেন রাম চরণ, অস্কার জেতার কয়েক ঘন্টা আগেও করেছেন পুজো!

বাংলাহান্ট ডেস্ক: দক্ষিণী ইন্ডাস্ট্রির দাপুটে অভিনেতা রাম চরণের (Ram Charan) ভক্ত অনেকেই। কিন্তু ‘আর আর আর’ এর পর তাঁর জনপ্রিয়তা আকাশ ছুঁয়েছে। শুধুই হ্যান্ডসাম লুক, নজরকাড়া ব্যক্তিত্ব এবং অভিনয় প্রতিভার জন্য নয়। রাম চরণকে আরো একটি কারণে আদর্শের আসনে বসিয়েছে আপামর ভারতবাসী। সেটা হল তাঁর আধ্যাত্মিক মনোভাব।

দক্ষিণী ইন্ডাস্ট্রির তারকারা এমনিতেই সিনেপ্রেমীদের গুড বুকে জায়গা করে নিয়েছেন ভারতীয় সংষ্কৃতির সঙ্গে ওতপ্রোতভাবে জড়িয়ে থাকার জন্য। তাদের মধ্যে থেকেও আবার রাম চরণের প্রতি মানুষের শ্রদ্ধার মাত্রাটা আরেকটু বেশি। ইতিমধ্যে অনেকেই জেনে গিয়েছেন, প্রতি বছর নিয়ম করে আয়াপ্পা দীক্ষায় বেরোন অভিনেতা।

   

ram charan

এই সময়টা কালো পোশাক পরে, খালি পায়ে থাকেন তিনি। ৪১ দিন ধরে কড়া নিয়ম পালন করে কেরলের সবরিমালা মন্দিরে পুজো দেন রাম চরণ। এমনকি তাঁকে আমেরিকাও যেতে দেখা গিয়েছে খালি পায়েই। অস্কারের মঞ্চে অবশ্য স্যুট বুট পরেই দেখা মিলেছে রাম চরণের। তবে নেটনাগরিকদের নজর কেড়েছে অন্য একটি বিষয়।

নেপথ্যের একটি ভিডিও প্রকাশ্যে এসেছে যেখানে লস অ্যাঞ্জেলসে নিজেদের হোটেলের রুমে দর্শকদের স্বাগত জানান রাম চরণ এবং স্ত্রী উপাসনা কামিনেনি। রুমের ভেতরে একটি টেবিলের উপরে ছোট মন্দিরের মতো করে পুজোর স্থান করেছেন তাঁরা। সেদিকে দেখিয়ে রাম চরণ জানান, তাঁরা যেখানেই যান সেখানেই এই ছোট মন্দির সাজিয়ে তোলেন।

কারণ হিসাবে রাম চরণ বলেন, ‘এই প্রথা আমাদের ভারতীয় শিকড় এবং শক্তির সঙ্গে যুক্ত করে রাখে। আর আমাদের এই পর্যন্ত পৌঁছানোর জন্য যারা যারাই সাহায্য করেছেন সকলকে ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জানানোও খুবই গুরুত্বপূর্ণ।’ সেই সঙ্গে নিজের পোশাকটি দেখিয়েও রাম চরণ বলেন, তাঁর মনে হচ্ছে নিজের দেশকে সঙ্গে রেখেছেন তিনি। পোশাকটি একটু ভারীও। কারণ ভারতের গর্ব তাঁর কাঁধে রয়েছে।

নাটু নাটু গানটি অস্কার জেতার কয়েক ঘন্টা আগের ভিডিও এটি। তারপরেই রচিত হয় ইতিহাস। সমগ্র দেশের মুখ উজ্জ্বল করে সেরা মৌলিক গানের জন্য অস্কার জেতে নাটু নাটু এবং ‘বেস্ট ডকুমেন্টারি শর্ট সাবজেক্ট’ বিভাগে অস্কার পায় ‘দ্য এলিফ্যান্ট হুইসপারার্স’।

Avatar
Niranjana Nag

সম্পর্কিত খবর