কোটি টাকার লটারি জয়! সুসংবাদ আসতেই জ্ঞান হারালেন বোলপুরের মাছ বিক্রেতা

বাংলাহান্ট ডেস্ক : বোলপুরের (Bolpur) এক মাছ বিক্রেতা লটারিতে (Lottery) জয়লাভ করলেন এক কোটি টাকা। হঠাৎ করে তার এই ভাগ্য বদল তিনি বিশ্বাস করতে পারেননি। তাই লটারি জেতার খবর পেয়ে রাস্তার মধ্যেই তিনি জ্ঞান হারালেন। এরপর জ্ঞান ফিরলে তিনি সেই খবর দেওয়ার জন্য ছোটেন বাড়িতে। এই মৎস্য ব্যবসায়ীর নাম জীবন দাস।

জানা গিয়েছে, তিনি বোলপুর পৌরসভার নয় নম্বর ওয়ার্ডের বাসিন্দা। জীবন বাবু শান্তিনিকেতনের বিভিন্ন প্রান্তে গত ১৫ বছর ধরে ঘুরে ঘুরে মাছ বিক্রি করেন। সাইকেল চালাতে পারেন না তিনি। তাই মাথায় ঝুড়ি নিয়েই হেঁটে হেঁটে মাছ বিক্রি করে বেড়ান তিনি। জীবন বাবুর স্ত্রী মালা সাহানিও মাছ বিক্রি করেন।

   

সূত্রের খবর, দম্পতির দুই সন্তান। বড় ছেলে ট্রেনে হকারি করেন। ছোট ছেলে রংমিস্ত্রি। এইরকম গরিব পরিবারের কোটি টাকা জেতার খবর সামনে আসতেই হইচই পড়ে যায় বোলপুর জুড়ে। আত্মীয় স্বজন থেকে শুরু করে পাড়া প্রতিবেশী সকলে আনন্দে উচ্ছ্বসিত হয়ে পড়েন। আর জীবনবাবুর জীবনে তো অবাক করা কাণ্ড ঘটে যায়।

আচমকা কোটি টাকা লটারি জেতার খবর পেয়ে রাস্তার মধ্যে অজ্ঞান হয়ে যান জীবন বাবু। এরপর স্থানীয়রা তার মুখে জল ছিটিয়ে জ্ঞান ফিরিয়ে আনেন। এরপর সুস্থ বোধ করলে বাড়ি ফেরেন। কিন্তু জীবন বাবু এখন ভুগছেন নিরাপত্তাহীনতায়। তাই তিনি ঠিক করেন সুরক্ষার জন্য থানায় ডায়েরি করবেন।

Bolpur Lottery

জীবন বাবু বলেছেন, “লটারিতে কোটি টাকা জেতার খবর পেয়ে আমি ভয় পেয়ে যাই। মনে হতে থাকে কেউ আমার লটারির টিকিট ছিনতাই করে নেবে। তাই থানায় জেনারেল ডায়েরি করেছি। টাকা পেলে স্বপ্নের মত একটা বাড়ি বানাবো। যেমন মাছ বিক্রি করতাম তেমনি বিক্রি করব। পরিবারের সবাইকে নিয়ে শান্তিতে থাকতে চাই।”

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর