কোহলি-ফ্যাফ জুটির অনবদ্য ব্যাটিং! রোহিতের মুম্বাইকে উড়িয়ে দিয়ে IPL 2023-এ যাত্রা শুরু RCB-র  

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ বিরাট কোহলি (Virat Kohli) ও ফ্যাফ দু প্লেসিসের (Faf du Plessis) অসাধারণ ব্যাটিং। দাপুটে জয় দিয়ে আইপিএলে (IPL 2023) যাত্রা আরম্ভ করলো রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (RCB)। অপরদিকে আরও একবার ম্যাচ হেরে টুর্নামেন্টে নিজেদের যাত্রা শুরু করলো মুম্বাই (Mumbai Indians)। ৮ উইকেটে ম্যাচ জিতে নেয় আরসিবি। আজ টসে জিতে প্রথমে বোলিং করে পরে রান তাড়া করার সিদ্ধান্ত নিয়েছিলেন আরসিবি অধিনায়ক ফ্যাফ দু প্লেসিস। আর সেই সিদ্ধান্ত যে পুরোপুরি ঠিক, তা বুঝতে বেশি সময় লাগেনি। এর বেশ কিছুটা কৃতিত্ব আরসিবি বোলারদের। যেভাবে তারা পাওয়ার প্লে-তে রান আটকে রাখার পাশাপাশি উইকেট তুলে গিয়েছেন, তা মুম্বাইকে শুরুতেই ব্যাকফুটে ঠেলে দেয়। যদিও আরসিবির বিদেশি পেসার রিস টোপলি কাঁধে চোট পেয়ে নিজের বোলিং কোটা শেষ করতে পারেননি।

তবে মুম্বাইয়ের বিপজ্জনক ব্যাটার ক্যামেরন গ্রিন-কে (৫) আউট করে দিয়ে গিয়েছিলেন তিনি। হতাশ করেছিলেন রোহিত শর্মা (১) ও ঈশান কিষান (১০)। সূর্যকুমার যাদব (১৫) সেট হয়েও আরসিবির নতুন কিউয়ি অলরাউন্ডার ব্রেসওয়েলের শিকার হন তিনি। ব্যাঙ্গালোরের দুর্দান্ত বোলিংয়ের সামনে অসহায় দেখিয়েছে মুম্বাইয়ের টপ অর্ডারকে।

এরপর একা কুম্ভ হয়ে মুম্বাইয়ের ইনিংসকে টানতে থাকেন তিলক ভার্মা। সিরাজ, কর্ন শর্মা, আকাশদীপ কাউকেই ছেড়ে কথা বলেননি তিনি। তাকে কিছুটা সঙ্গ দেন নেহাল ওয়াহাদেরা (২১)। তিলক ভার্মা ৯টি চার ও ৪টি ছক্কা সহ ৪৬ বলে ৮৪ রানের একটা ইনিংস খেলেন। শেষদিকে আর্শাদ খানও ৯ বলে ১৫ রানের একটি ইনিংস খেলেন।

tilak mi

তাদের দৌলতে ১৭১ রান স্কোরবোর্ডে তোলে মুম্বাই। কৃপণ বোলিং করেছেন সিরাজ। তিনি ছাড়াও টোপলি, আকাশদীপ, হর্ষল প্যাটেল, ব্রেসওয়েল একটি করে উইকেট পেয়েছেন। ৪ ওভারে ৩২ রান দিয়ে ২ টি উইকেট নিয়েছেন হাসারঙ্গার অনুপস্থিতিতে আরসিবি একাদশে সুযোগ পাওয়া লেগ স্পিনার কর্ন শর্মা।

এরপর রান তাড়া করতে নেমে অসাধারণ ব্যাটিং করে ২৯ বলে অর্ধশতরান সম্পূর্ণ করেন ফ্যাফ দু প্লেসিস। তাকে যোগ্য সঙ্গ দিয়ে ৩৮ বলে অর্ধশতরান করেন বিরাট কোহলিও। তবে দু প্লেসিস ৪৩ বলে ৭৩ রান করে অর্শদ খানের শিকার হন। কোহলি অপরাজিত থাকেন ৪৯ বলে ৬টি চার ও ৫টি ছক্কা সহ ৮২ রান করে। ৩ বলে ১২ রান করে ২২ বল বাকি থাকতেই জয় তুলে নিতে আরসিবিকে সাহায্য করেন ম্যাক্সওয়েল।

 


Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর