ধাওয়ান ও প্রভসিমরণের ব্যাটে ভর করে বড় রান তুললো পাঞ্জাব! জিততে গেলে ভালোই লড়তে হবে বাটলারদের

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ আজ আইপিএলের (IPL 2023) অষ্টম ম্যাচে মুখোমুখি হয়েছে পাঞ্জাব কিংস (Punjab Kings) এবং রাজস্থান রয়্যালস (Rajasthan Royals)। যেহেতু দুই দল একবার মুখোমুখি হবে তাই নিরপেক্ষ ভেন‍্যু হিসেবে আসামের বর্ষাপাড়া স্টেডিয়ামকে বেছে নেওয়া হয়েছে। এই মাঠে যতবারই খেলা হয়েছে ততবার বিশাল বড় রানের ম্যাচ দেখতে পেয়েছেন দর্শকরা। আজও তার ব্যতিক্রম হলো না।

আজ টসে যেতে রান তাড়া করার সিদ্ধান্ত নিয়েছেন রাজস্থান অধিনায়ক সঞ্জু স্যামসন। পাঞ্জাবের হয়ে ইনিংস ওপেন করতে নামেন শিখর ধাওয়ান (Shikhar Dhawan) এবং প্রভসিমরণ সিং (Prabhsimran Singh)। চতুর্থ ওভার থেকে মারাত্মক আক্রমণ শুরু করেন এই তরুণ ক্রিকেটার। অপরদিকে শিখর ধাওয়ান শুধুমাত্র নিজের উইকেট বাঁচিয়ে রেখেছিলেন। দুর্দান্ত ব্যাটিং করে শেষ পর্যন্ত ৩৪ বলে ৬০ রানের একটি অসাধারণ ইনিংস খেলেন প্রভসিমরণ।

তিনি জেসন হোল্ডারের শিকার হয়ে ফিরলে প্রথমদিকে নিজেকে গুটিয়ে রাখার শিখর ধাওয়ান হাত খোলেন। তিনি এতটাই আগ্রাসী হয়ে উঠেছিলেন যে তার শট তার দলের শ্রীলঙ্কান তারকা ভানুকা রাজাপক্ষকেই জখম করে এবং তিনি রিটায়ার্ড হার্ট হয়ে মাঠ ছাড়তে বাধ্য হন।

vanuka injured

এরপর জিতেশ শর্মার সঙ্গে একটি দ্রুতগতির পার্টনারশিপ গড়ে তোলেন ধাওয়ান। নিজের চার ওভারে ৫০ রান দিলেও শেষ পর্যন্ত ২৬ রানের ব্যক্তিগত স্কোরে জিতেশকে ড্রেসিংরুমে ফেরাতে সক্ষম হন চাহাল। কৃপণ বোলিং করে মাত্র ২৫ রান দিয়ে জিম্বাবোয়ের তারকা ক্রিকেটার সিকান্দার রাজাকে আউট করেন অশ্বিন।

কিন্তু ধাওয়ানকে থামানো যায়নি। ৫৬ বলে ৮৬ রানের একটি অসাধারণ ইনিংস খেলে তিনি দলকে পৌঁছে দেন ১৯৭ অবধি। শেষ ওভারে জেসন হোল্ডার দুর্দান্ত বোলিং না করলে ২০০ রানের গন্ডিও পেরিয়ে যেতে পারতো পাঞ্জাব। আজ তৃতীয় ক্রিকেটার ও দ্বিতীয় ভারতীয় হিসাবে আইপিএলে ৫০ বা তার বেশি অর্ধশতরানের গণ্ডি পেরোনোর রেকর্ড গড়লেন তিনি।

 


Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর