বৃষ্টি ভেজা পশ্চিমবঙ্গেই ফের অশনিসংকেত! এই দিন থেকেই আবার বাড়বে তাপমাত্রা, আবহাওয়ার খবর

বাংলা হান্ট ডেস্ক : বৃষ্টি এবং ঝড়ের জেরে খানিক স্বস্তি মিলেছে। পশ্চিমবঙ্গ (West Bengal) জুড়ে যেভাবে তাপমাত্রা বেড়েছিল তাতে মানুষের প্রাণ অতিষ্ঠ হয়ে ওঠে। অবস্থা এমন হয় যে, বাঁকুড়া (Bankura) জেলা সারাবিশ্বের উষ্ণতম শহরের তালিকায় নাম লিখিয়ে ফেলে। সমতল তো বটেই, উত্তরে পাহাড়েও বেশ কিছুটা গরম লাগতে শুরু করে।

এক নজরে আজকের আবহাওয়া :

   

সর্বোচ্চ তাপমাত্রা : ৩২.১°সেলসিয়াস
সর্বনিম্ন তাপমাত্রা : ২৬.৪° সেলসিয়াস
আর্দ্রতা : ৮৯%
বাতাস : ১৫ কিমি/ঘন্টা
মেঘে ঢাকা : ৮৬%

কলকাতার আবহাওয়া : এদিন কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৬ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম। শনিবার যা ছিল ২৬.৫ ডিগ্রি সেলসিয়াস। আপেক্ষিক আর্দ্রতা সর্বোচ্চ ৮২ শতাংশ। আপেক্ষিক আর্দ্রতা সর্বনিম্ন ৩০ শতাংশ।

weather

উত্তরবঙ্গের আবহাওয়া : আগামী দিন দুয়েক উত্তরবঙ্গের সবকটি জেলাতেই হাল্কা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে হাওয়ার বেগ একটু কম থাকার সম্ভাবনা। ঘন্টায় ৩০-৪০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে। আগামী তিন দিনে দিনের তাপমাত্রা সেরকম কোনও পরিবর্তন না হলেও, পরের দুদিন তাপমাত্রা ২-৩ ডিগ্রি সেলসিয়াস বৃদ্ধির সম্ভাবনা।

দক্ষিণবঙ্গের আবহাওয়া : দক্ষিণবঙ্গের সব জেলাতেই বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি। দমকা ঝোড়ো হাওয়া ৩০ থেকে ৫০ কিলোমিটার প্রতি ঘণ্টা গতিবেগে বইতে পারে। বিক্ষিপ্তভাবে দু-এক জায়গায় কালবৈশাখী ঝড়ের পরিস্থিতি তৈরি হচ্ছে। কালবৈশাখীর পরিস্থিতি দক্ষিণবঙ্গে। রাজ্য জুড়ে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা। বৃষ্টির সঙ্গে থাকবে ঝোড়ো হাওয়া। মঙ্গলবার পর্যন্ত এই পরিস্থিতি জারি থাকবে। বুধবার থেকে ফের বাড়তে শুরু করবে তাপমাত্রা।

আগামীকালের আবহাওয়া : আগামী দুই তিন ঘন্টায় বজ্রবিদ্যুৎসহ বৃষ্টি সঙ্গে ৩০ থেকে ৪০ কিলোমিটার প্রতি ঘণ্টা গতিবেগে দমকা ঝোড়ো হাওয়ার সতর্কতা। পুরুলিয়া, বাঁকুড়া ও বীরভূম জেলার জন্য সতর্কবার্তা আলিপুর আবহাওয়া দফতরের। উত্তরবঙ্গের সবকটি জেলার কোথাও না কোথাও বজ্রবিদ্যুৎ-সহ ঘন্টায় ৪০-৫০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে। সঙ্গে হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। যে কারণে অরেঞ্জ অ্যালার্ট জারি করা হয়েছে উত্তরবঙ্গ জুড়ে।

Avatar
Sudipto

সম্পর্কিত খবর