পারলেন না সুন্দর! টানা দুই ম্যাচ জিতে ঘুরে দাঁড়ানোর ইঙ্গিত দিচ্ছে সৌরভের দিল্লি ক্যাপিটালস

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ ঘুরে দাঁড়াচ্ছে দিল্লি ক্যাপিটালস। পরপর পাঁচ ম্যাচ হারা দলটি বর্তমানে টানা নিজেদের দ্বিতীয় জয় তুলে নিয়ে নিজেদের অস্তিত্ব বাঁচিয়ে রাখলো চলতি আইপিএলে। কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে জয়ের পর সৌরভ গঙ্গোপাধ্যায় বলেছিলেন যে তাদের দলের বোলিং নিয়ে কোন সমস্যা নেই, সমস্যা শুধুমাত্র ব্যাটিং নিয়ে। সেই সমস্যা আজও তারা কাটিয়ে উঠতে পারেনি। কিন্তু ইশান্ত শর্মা, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদবদের দুর্দান্ত বোলিংয়ে ভর করে ৭ রানে সানরাইজার্স হায়দরাবাদকে হারালো ওয়ার্নাররা।

আজ রাজীব গান্ধী আন্তর্জাতিক স্টেডিয়ামের টসে জিতে প্রথমে ব্যাটিং করে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন ডেভিড ওয়ার্নার। নিজের পুরনো ফ্র‍্যাঞ্চাইজির বিরুদ্ধে আজ ২১ রানের বেশি করতে পারেননি তিনি। বঙ্গ উইকেট রক্ষক অভিষেক পোড়েলের বদলে সুযোগ পাওয়া ব্রিটিশ উইকেটরক্ষক ফিল সল্ট ওপেন করতে নেমে খাতাই খুলতে পারেননি। মিচেল মার্শ আগ্রাসী ব্যাটিং করছিলেন। কিন্তু একটা সময় এক ওভারে তিনটি উইকেট নিয়ে তাদেরকে রীতিমত বেকায়দায় ফেলে দিয়েছিলেন ওয়াশিংটন সুন্দর।

   

সেখান থেকে মনীশ পান্ডে (৩৪) এবং অক্ষর প্যাটেলের (৩৪) ব্যাটে ভর করে লড়াইয়ে ফেরে দিল্লি। কিন্তু এক সময় মনে হচ্ছিল সেটাও যথেষ্ট ছিল না। ভুবনেশ্বর কুমার (২/১১) অসাধারণ বোলিং করেন। তার ৪ ওভারে একমাত্র শেষ বলে একটি বাউন্ডারি তার বিরুদ্ধে মারতে পেরেছে দিল্লির ক্রিকেটাররা। নির্ধারিত ২০ ওভারে ১৪৪ রানের বেশি তুলতে পারেনি দিল্লি।

রান তাড়া করতে নেমে অত্যন্ত ভালোভাবে শুরু করেছিলেন ময়ঙ্ক আগরওয়াল (৪৯)। কিন্তু ইংল্যান্ডের হ্যারি ব্রুক আজকেও হতাশ করেন। এককভাবে লড়াই করতে থাকেন ময়ঙ্ক। উল্টো দিক থেকে কোন সাহায্য তিনি পাননি বললেই চলে। শেষ পর্যন্ত মাত্র এক রানের জন্য অর্ধশতরান হাতছাড়া করেন তিনি। মাঝের ওভারগুলিতে দিল্লির দুই স্পিনার অক্ষর প্যাটেল এবং কুলদীপ যাদব অসাধারন বোলিং করেন।

শেষদিকে হেনরিক ক্লাসেন (৩১) এবং ওয়াশিংটন সুন্দর (২৪*) কিছুটা চেষ্টা করেছিলেন। কিন্তু ততক্ষণে অনেক দেরি হয়ে গিয়েছে। শেষ ওভারে জয়ের জন্য প্রয়োজন ছিল ১৩ রান। কিন্তু বুদ্ধিদীপ্ত বোলিং করে ওয়াশিংটন সুন্দরকে নিজের লক্ষ্য পূরণ করতে দেননি বাংলা রঞ্জিত দলের বোলার মুকেশ কুমার। টানা দ্বিতীয় ম্যাচে জিতেও আপাতত টেবিলের শেষ স্থানেই রয়েছে তারা।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর