এগরা কাণ্ডের প্রতিবাদে BJP-র মিছিলে এলোপাথাড়ি বোমা! অগ্নিগর্ভ ভগবানপুর, অভিযুক্ত TMC

বাংলা হান্ট ডেস্ক : পঞ্চায়েত নির্বাচনের (Panchayat Election) আগে ভয়ংকর অবস্থা পূর্ব মেদিনীপুরের (Purba Medinipur)। এগরা বিস্ফোরণ কাণ্ডের প্রতিবাদে ভগবানপুরে বিজেপির মিছিল লক্ষ্য করে বোমাবাজির অভিযোগ তৃণমূলের (Trinamool Congress) বিরুদ্ধে। একের পর বিস্ফোরণের শব্দ। ঘটনাকে কেন্দ্র করে তীব্র উত্তেজনা এলাকায়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ঘটনাস্থলে পৌঁছায় বিরাট পুলিস বাহিনী। ঘটনায় আহত একাধিক।

এগরায় বাজি কারখানায় বিস্ফোরণের ঘটনার পর কেটে গিয়েছে দু’দিন। পুলিসের হাতে গ্রেফতার হয়েছে মূল অভিযুক্ত-সহ ৩ জন। বিস্ফোরণের ঘটনাকে কেন্দ্র করে ক্রমাগত রাজনৈতিক চাপানউতোর চলছে। ঘটনার প্রতিবাদে বেশ কয়েকটি কর্মসূচি নিয়েছে বিরোধীরা।

   

medinipore

বৃহস্পতিবার বিকেল পূর্ব মেদিনীপুরের ভগবানপুরে একটি মিছিলের আয়োজন করা হয় বিজেপির পক্ষ থেকে। অভিযোগ, সেই মিছিল লক্ষ্য করে বোমাবাজি করে তৃণমূল। মিছিল খানিকটা এগোতেই মিছিলে থাকা বিজেপি কর্মীদের লক্ষ্য করে একের পর এক বোমা ছোঁড়া হয়। ঘটনাকে কেন্দ্র করে তুমুল উত্তেজনা ছড়ায় গোটা এলাকায়। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় বিরাট পুলিস বাহিনী।

বিজেপি কর্মীদের দাবি, হামলাকালীদের মুখ ঢাকা ছিল। তবে ঘটনার পিছনে তৃণমূল রয়েছে বলেই মনে করছেন তাঁরা। অপরদিকে এই অভিযোগ ভিত্তিহীন বলে দাবি তৃণমূল শিবিরের। তাঁদের পালটা দাবি, “বিজেপি যেখানে কিছুই করতে পারে না, সেখানে অশান্তি তৈরি করে তৃণমূলকে কালিমালিপ্ত করে। এই ঘটনাও তারই উদাহরণ।’

বিস্ফোরণের ঘটনা প্রসঙ্গে কুণাল বলেন, ‘এগরার ঘটনার জন্য আগাগোড়া প্রত্যক্ষ ও পরোক্ষভাবে বিজেপি সরকার দায়ী। কেন্দ্র টাকা দিচ্ছে না। আমাদের বঞ্চিত করা হচ্ছে এটা আমরা বলছিলাম বহুদিন ধরে। এবার কার্যক্ষেত্রে তার কতটা প্রভাব পড়ছে, এই ঘটনা তার প্রমাণ। পয়সার জন্য প্রাণের ঝুঁকি নিয়ে বাজি কারখানায় কাজ করছে মানুষ।’

Avatar
Sudipto

সম্পর্কিত খবর