আর নেই চিন্তা! গ্রাহকদের ভালো পরিষেবা দিতে বড় পদক্ষেপ গ্রহণ করছে এই সরকারি ব্যাঙ্ক, তৈরি মেগা প্ল্যান

বাংলা হান্ট ডেস্ক: বর্তমান সময়ে দিন যত এগোচ্ছে ততই বৃদ্ধি পাচ্ছে ব্যাঙ্কের গ্রাহক সংখ্যা। এমতাবস্থায়, গ্রাহকদের সঠিক এবং সুষ্ঠুভাবে পরিষেবা প্রদানের লক্ষ্যে একাধিক গুরুত্বপূর্ণ পদক্ষেপ গ্রহণ করা হয় ব্যাঙ্কগুলির তরফে। সেই রেশ বজায় রেখেই এবার একটি বড় তথ্য সামনে এসেছে। শুধু তাই নয়, আপনারও যদি পাঞ্জাব অ্যান্ড সিন্ধ ব্যাঙ্কে (Punjab And Sindh Bank) অ্যাকাউন্ট থেকে থাকে তাহলে এই খবরটি আপনাকে অবশ্যই স্বস্তি দেবে।

কারণ, এই ব্যাঙ্কের গ্রাহকদের আগামী সময়ে সংশ্লিষ্ট ব্যাঙ্কের শাখা বা ATM-এ যেতে আর বেশি ঘোরাঘুরি করতে হবে না। মূলত, পাঞ্জাব অ্যান্ড সিন্ধু ব্যাঙ্ক তার পরিষেবা সম্প্রসারণের লক্ষ্যে আগামী তিন বছরে দেশে ২,০০০ টি শাখা এবং সমসংখ্যক ATM খোলার লক্ষ্য নির্ধারণ করেছে। যার ফলে পরিষেবা প্রদানে সুবিধা হওয়ার পাশাপাশি তৈরি হবে কর্মসংস্থানও।

This government bank is taking great steps to provide better service

এই প্রসঙ্গে পাঞ্জাব অ্যান্ড সিন্ধু ব্যাঙ্কের এমডি স্বরূপ কুমার সাহা জানিয়েছেন যে, চলতি অর্থবর্ষে ব্যাঙ্কটির ৫০ টি শাখা খোলার পরিকল্পনা রয়েছে। যার ফলে সারা দেশে তাদের মোট শাখার সংখ্যা ১,৬০০-রও বেশি হবে। এদিকে, ব্যাঙ্কটি গত অর্থবর্ষে ২৮ টি শাখা খুলেছে। যার ফলে মোট শাখার সংখ্যা ১,৫৫৫-তে পৌঁছেছে।

আরও পড়ুন: Axis Bank-এর গ্রাহকদের জন্য বড়সড় সুখবর! এবার FD-তে লাফিয়ে বৃদ্ধি পেল সুদের হার

পাশাপাশি, তিনি আরও জানান যে, “২০২৬ সালের মার্চ নাগাদ দেশে এই ব্যাঙ্কের মোট শাখা হবে ২০০০-এর বেশি। বর্তমানে দেশের ৩১৯ টি জেলায় পাঞ্জাব অ্যান্ড সিন্ধু ব্যাঙ্ক রয়েছে। তবে, দেশের প্রতিটি জেলায় এই ব্যাঙ্কের শাখা স্থাপনের পরিকল্পনা রয়েছে। মূলত, টায়ার-২ এবং টায়ার-৩ স্তরের শহরগুলিকে প্রাধান্য দেওয়া হচ্ছে এবং যেখানে ব্যাঙ্কের সীমিত উপস্থিতি রয়েছে সেখানে আমরা সেই উপস্থিতি আরও প্রসারিত করব।”

আরও পড়ুন: ৫ লক্ষ বিনিয়োগ করে পেয়ে যান ১০ লক্ষ! SBI-এর এই FD-তে বিনিয়োগ করলেই হয়ে যাবেন মালামাল

তিনি বলেন যে, ATM নেটওয়ার্কের মাধ্যমে লাভ বাড়তে পারে। কারণ অন্যান্য ব্যাঙ্কের গ্রাহকরা ATM ব্যবহার করলে প্রতিটি লেনদেনের জন্য প্রায় ১৭ টাকা মেলে। সাহা জানান, ব্যাঙ্কটি তার কোর ব্যাঙ্কিং সলিউশন (সিবিএস) আপডেট করার প্রক্রিয়ার মধ্যে রয়েছে। যা ডিজিটাল সফরের উন্নতিতে সহায়তা করবে এবং দক্ষতাও নিয়ে আসবে।


Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর