এবার নিয়োগ দুর্নীতিতে নতুন তথ্য! প্রেসিডেন্সি জেলে পার্থকে কড়া জেরা করে যা বের করল CBI…

বাংলা হান্ট ডেস্কঃ নিয়োগ দুর্নীতি (Recruitment Scam) ফের তোলপাড়। গত বছর জুলাই মাসে শিক্ষক কেলেঙ্কারি ইস্যুতে ইডির হাতে গ্রেফতার হন রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee)। তারপর থেকে গারদবন্দিই রয়েছেন তিনি। এরই মধ্যে অস্বস্তি বাড়িতে জেলে গিয়েই তৃণমূলের প্রাক্তন মহাসচিবকে নতুন করে জেরা করল সিবিআই।

প্রাক্তন শিক্ষামন্ত্রীকে জেরা করতে চেয়ে বুধবার আদালতে আবেদন জানায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই (CBI)। সেই আবেদন আদালত মঞ্জুর করেছিল আদালত। এরপরই বৃহস্পতিবারই প্রেসিডেন্সি জেলে গিয়ে পার্থ চট্টোপাধ্যায়কে বেশ কিছু ক্ষণ জেরা করলেন গোয়েন্দারা।

   

জানা গিয়েছে এদিন বেলা ১২টা নাগাদ প্রেসিডেন্সি জেলে পৌঁছে যান তদন্তকারীরা। গতকালই আদালতে সিবিআই জানিয়েছিল নিয়োগ দুর্নীতি মামলায় নতুন কিছু তথ্য উঠে এসেছে। শুক্রবার সিবিআই এর হাতে আসা নতুন তথ্য নিয়েই পার্থকে জেরা করা হয় বলে সূত্রের খবর। তবে গোয়েন্দাদের হাতে কী তথ্য উঠে এসেছে, পাশাপাশি পার্থকে কী নিয়ে প্রশ্ন করা হয়েছে, এই কোনও কিছুই জানা যায়নি।

আরও পড়ুন: রাত পোহালেই মহালয়া! এই দিন ভুলেও করবেন না এই ৫ কাজ, তাহলেই পরিবারের সর্বনাশ

প্রসঙ্গত গত বুধবার পার্থ চট্টোপাধ্যায়কে আদালতে তোলা হয়েছিল। সেখানেই নতুন করে জেরা করার আবেদন জানায় সিবিআই। সিবিআই এর নতুন করে জেরার প্রসঙ্গে সমস্ত রকম সহযোগিতা করবেন বলে জানিয়েছিলেন প্রাক্তন শিক্ষামন্ত্রী।

partha

পাশাপাশি এদিন তৃণমূলের প্রাক্তন মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়কেই ফের নিয়োগ দুর্নীতির মাস্টারমাইন্ড বলে দাবি করেছে সিবিআই। সিবিআই এর দাবি, সমস্ত দুর্নীতির কথা পার্থ চট্টোপাধ্যায়ের জানা ছিল। বারংবার হাইকোর্টের প্রশ্নের মুখে পড়ার পর সিবিআই আদালতে জানায়, তারা ঘুমিয়ে নেই। তদন্ত চলছে। নতুন তথ্যও তাদের হাতে এসেছে।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর