দুপুর গড়াতেই ইডির দফতরে এল ‘ফেরার’ শাহজাহানের বার্তা, হাজির হলেন আইনজীবী! কেন?

বাংলা হান্ট ডেস্ক : এই নিয়ে দ্বিতীয়বার ইডির (Enforcement Directorate) তলব অগ্রাহ্য করল সন্দেশখালির তৃণমূল নেতা শাহজাহান শেখ (Shahjahan Sheikh)। পূর্বেও একবার ইডির সমন এড়িয়ে গেছিলেন এই তৃণমূল নেতা। এরপর ফের একবার তার ইমেইল এড্রেসে নোটিশ পাঠায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাটি। তবে সময় পেরিয়ে গেলেও তিনি হাজিরা দেননি। এমনকি তার কোনও প্রতিনিধিও দফতরে আসেননি।

সূত্রের খবর, বুধবার বেলা গড়িয়ে দুপুর হয়ে গেলেও শাহজাহান নিরুদ্দেশ। এরপর দুপুর পার হতেই নিখোঁজ নেতার আইনজীবী পৌঁছায় সিজিও কম্প্লেক্সে। তার হাতে ছিল শাহজাহান শেখের চিঠি। যদিও তৃণমূল নেতার সেই চিঠি গ্রহণ করেনি ইডি কর্তারা। আইনজীবীকে ফিরিয়ে দিয়ে শাহজাহানকে সশরীরে হাজিরা দিতে বলা হয়।

   

বুধবার সিজিও কম্প্লেক্স থেকে বেরিয়ে ঐ আইনজীবী জানান, ‘আমাদের সিনিয়র যা নির্দেশ দিয়েছেন, তা পালন করতে এসেছি। চিঠি জমা দিতে এসেছিল। এর চেয়ে বেশি কিছু বলতে পারব না।’ যদিও শাহজাহানের নয়া ঠিকানা সম্পর্কে কোনও তথ্যই তিনি দেননি। এমনকি চিঠিতে ঠিক কী লেখা রয়েছে সেটাও খোলসা করেননি তিনি।

আরও পড়ুন : ভোটের আগে উত্তপ্ত পাকিস্তান, জোড়া বিষ্ফোরণে নিহত অন্তত ২৮, আহত একাধিক

আইনজীবীর কাছে সাংবাদিকরা প্রশ্ন রাখেন, ‘তবে কি চিঠি মারফত ইডির কাছে আরও কিছুটা সময় চেয়েছেন তৃণমূল নেতা?’ জবাবে আইনজীবী বলেন, ‘‘হয়তো তাই।’’ যদিও আইনজীবীর এই বক্তব্যে চিঠির বক্তব্য স্পষ্ট হয়না। কারণ এর আগেও এক বার শাহজাহানকে সশরীরে হাজিরা দেওয়ার নির্দেশ দিয়েছিল ইডি। সেবারও নির্দেশ অগ্রাহ্য করে সমন এড়িয়ে যান তৃণমূল নেতা।

আরও পড়ুন : নিখোঁজ শাহজাহান এখনও অধরা, দ্বিতীয় তলবকেও অগ্রাহ্য করল তৃণমূল নেতা, কড়া পদক্ষেপ ইডি-র

shah jahan sheikh

উল্লেখ্য, রেশন বণ্টন দুর্নীতিতে সন্দেশখালির এই নেতার উপর ইডির নজর অনেকদিনের। ৫ জানুয়ারি ইডি তার বাড়িতে হানা দিতেই সমগ্র গ্রামবাসী মিলে হামলা করে তদন্তকারী কর্মকর্তাদের উপর। সূত্রের খবর, যেহেতু শাহজাহানের বিরুদ্ধে লুক আউট নোটিস জারি করা হয়েছে, তাই তিনি হাজিরা দিলেই গ্রেফতার হতে পারেন। সেই কারণেই শাহজাহান বারংবার সমন অগ্রাহ্য করছে বলে মনে করছে বিশেষজ্ঞরা। তবে ইডি সূত্রে জানা গেছে, শাহজাহান যদি বারংবার সমন অগ্রাহ্য করতে থাকেন তাহলে তার সমস্ত সম্পত্তি বাজেয়াপ্ত করার পথে এগিয়ে যেতে পারেন গোয়েন্দারা।

Moumita Mondal
Moumita Mondal

মৌমিতা মণ্ডল, গ্র্যাজুয়েশনের পর শুরু নিয়মিত লেখালেখি। বিগত ৩ বছরেরও বেশি সময় ধরে লেখালেখির সাথে যুক্ত। প্রায় ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর