ফের উত্তপ্ত সন্দেশখালি, ৩৩ দিনে উল্টো পুরাণ! গ্রামবাসীদের হাত থেকে বাঁচতে নদীতে ঝাঁপ TMC কর্মীদের

বাংলা হান্ট ডেস্ক : প্রথমে ইডি (Enforcement Directorate) কর্তাদের উপর গ্রামবাসীদের হামলা আর এবার সেই গ্রামবাসীরাই আক্রমণের শিকার। সূত্রের খবর, শিবু হাজরার (Shibu Hazra) অনুগামীরা এইদিন সন্দেশখালি (Sandeshkhali) গ্রামের বাসিন্দাদের উপর চড়াও হয়। উভয়পক্ষের হাতাহাতিতে আহত তিন। অভিযোগ, পাল্টা অভিযোগে উঠে আসছে রাজ্যের শাসকদলের নাম।

স্থানীয় সূত্রে জানা যাচ্ছে, ঘটনাটি ঘটেছে বুধবার। এইদিন তৃণমূলের জমায়েত সন্দেশখালি ঘাট থেকে ধামাখালি ঘাটে যাওয়ার সময় উত্তেজনা ছড়ায়। গ্রামবাসীদের অভিযোগ, শাসকদলের অত্যাচারে দীর্ঘদিন নিজেদের জমিতে চাষ করতে পারেন না তারা। সেচ খাল বন্ধ করে ভেড়ি তৈরি করা হয়, অথচ তার প্রাপ্য টাকা গ্রামবাসীদের দেওয়া হয়না। এমনকি পুলিশে অভিযোগ জানাতে গেলে মারধর করা হয় বলে অভিযোগ।

   

সূত্রের খবর, এই আঘাত-পালটা আঘাতে জখম হয়েছেন তিন জন‌। এদিকে তৃণমূল বিধায়ক সুকুমার মাহাতো এই ঘটনা প্রসঙ্গে জানিয়েছেন, কেন্দ্রীয় বঞ্চনার প্রতিবাদে দলের কর্মসূচি ছিল। যদিও গ্রামবাসীদের অভিযোগ, সেই মিছিলে ছিল শুধু বহিরাগতরা। পালটা সশস্ত্র মিছিল শুরু করেন গ্রামবাসীরাও। দুটো মিছিল মুখোমুখি হতেই উত্তেজনা ছড়ায়।

আরও পড়ুন : দুপুর গড়াতেই ইডির দফতরে এল ‘ফেরার’ শাহজাহানের বার্তা, হাজির হলেন আইনজীবী! কেন?

কানাঘুষা শোনা যাচ্ছে এই হামলার পেছনে নাকি রয়েছে শেখ শাহজাহানের ছায়া সঙ্গী শিবু হাজরার হাত। এর আগে গত ৫ জানুয়ারি রেশন দুর্নীতি মামলার তদন্ত করতে গিয়ে গ্রামবাসীর রোষাণলের মুখে পড়তে হয় ইডি আধিকারিকদের। অভিযোগের তীর ওঠে সন্দেশখালির বেতাজ বাদশা শেখ শাহজাহানের দিকে। তারপর থেকে আজ অবধি ৩২ দিন হয়ে গেল তিনি ফেরার।

আরও পড়ুন : ভোটের আগে উত্তপ্ত পাকিস্তান, জোড়া বিষ্ফোরণে নিহত অন্তত ২৮, আহত একাধিক

এই ঘটনার পর থেকেই শাহজাহানের ছায়াসঙ্গী হিসাবে সন্দেশখালি-২ ব্লকের সভাপতি শিবপ্রসাদ হাজরা ওরফে শিবু হাজরার নামে সামনে আসে। আর এবার তো সরাসরি বিশৃঙ্খলা সৃষ্টির অভিযোগ তার বিরুদ্ধে। আপাতত বন্ধ রয়েছে সন্দেশখালি, ধামাখালি, তুষখালি ফেরি চলাচল।

Moumita Mondal
Moumita Mondal

মৌমিতা মণ্ডল, গ্র্যাজুয়েশনের পর শুরু নিয়মিত লেখালেখি। বিগত ৩ বছরেরও বেশি সময় ধরে লেখালেখির সাথে যুক্ত। প্রায় ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর