‘আমি আপনাদের থুতু চাটব যদি…’! ভোটের মাঝেই বিরাট চ্যালেঞ্জ ‘মহাগুরু’ মিঠুনের

বাংলা হান্ট ডেস্কঃ বিজেপি শিবিরে ‘তারকা প্রচারক’ তিনি। নির্বাচনী প্রচারে বেরিয়ে নিত্যনতুন সংলাপের সৌজন্যে প্রায়ই সংবাদের শিরোনামে উঠে আসেন মিঠুন চক্রবর্তী (Mithun Chakraborty)। এবার যেমন সংশোধিত নাগরিকত্ব আইন (CAA) নিয়ে সুর চড়াতে দেখা গেল তাঁকে। তমলুকের পদ্ম প্রার্থী অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের হয়ে প্রচারে বেরিয়ে এই নিয়ে মুখ খোলেন ‘মহাগুরু’।

রবিবার অভিজিতের (Abhijit Gangopadhyay) সমর্থনে কোলাঘাটে একটি রোড শো করেন মিঠুন। গতকাল সকাল ১১:২০ নাগাদ কোলাঘাটের একটি হোটেলের সামনে ফাঁকা জায়গায় বিজেপি নেতার হেলিকপ্টার নামে। মিঠুনকে স্বাগত জানানোর জন্য সেখানে আগেই উপস্থিত হয়েছিলেন তমলুকের বিজেপির (BJP) কর্মকর্তারা। কপ্টার থেকে গাড়ি করে কোলাঘাট স্টেশনের টিকিট কাউন্টার সংলগ্ন এলাকায় যান তিনি। সেখান থেকেই শুরু হয় রোড শো।

   

অভিজিতের সমর্থনে প্রচারে বেরিয়ে তাঁর জন্য ভোট চাওয়ার পাশাপাশি সংশোধিত নাগরিকত্ব আইন (Citizenship Amendment Act) নিয়েও কথা বলেন মিঠুন। একইসঙ্গে সিএএ নিয়ে তৃণমূল কংগ্রেসকে নিশানাও করেন তিনি। মহাগুরু বলেন, ‘একটা দল সিএএ নিয়ে মিথ্যে প্রচার করছে। এদের জন্ম হয়েছে মিথ্যে লগ্নে এবং এদের রাশি হল দুর্নীতি। সিএএ নাগরিকত্ব দেওয়ার জন্য, কারোর নাগরিকত্ব কাড়ার জন্য নয়’।

আরও পড়ুনঃ ‘সবটা পরিষ্কার, তারপরও…’, ভরা এজলাসেই চরম ক্ষুব্ধ বিচারপতি সিনহা, এল বিরাট নির্দেশ

এরপরেরি সরাসরি চ্যালেঞ্জ ছুঁড়ে মিঠুন বলেন, ‘আমি যদি মিথ্যে বলি তাহলে আপনারা থুতু ফেলবেন, আমি সেটা চাটব। আর এই আইন শুধুমাত্র মুসলিম ভাই-বোনদের জন্য নয়। এটা আমাদ্র জন্য, শিখ ভাইদের জন্য, খ্রিস্টানদের জন্য, সবার জন্য। তাহলে ঝামেলাটা কীসের? যাঁদের কাছে সত্যিকারের আধার কার্ড রয়েছে, তাঁরা সকলে ভারতবর্ষের নাগরিক। আর বাড়ির মালিককে কি কেউ ধাক্কা মেরে বের করে দিতে পারে? আপনার কাছে আধার কার্ড থাকলে কেউ আপনাকে বাড়ি থেকে বের করে দিতে পারবে? এই সকল মিথ্যে বলে মুসলিম ভাই-বোনদের ভয় দেখানো হচ্ছে’।

1600x960 1409508 mithun chakraborty

রোড শো থেকেই অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের হয়ে ভোট চাইতেও দেখা যায় মিঠুনকে। তিনি বলেন, ’২৫ মে পদ্মফুল চিহ্নে ভোট দিন। অভিজিৎ স্যার জয়ী হোক, এটা আমি চাই। ওনার মতো সৎ, স্বচ্ছ মানুষ আমাদের দরকার। এই রাজ্য থেকে চোরদের বিতাড়িত করতে হবে’। গতকাল হুডখোলা গাড়িতে রোড শো করে মিঠুন। উপস্থিত ছিলেন তমলুকের বিজেপি প্রার্থী অভিজিৎ গঙ্গোপাধ্যায়, তাপসী মণ্ডলরা। তাপসী বলেন, শরীর ভালো না হলেও উনি এদিন ১ ঘণ্টা রোড শো করেছেন।

Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পড়াকালীন সাংবাদিকতা শুরু। বিগত ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত। রাজনীতি থেকে বিনোদন, ভাইরাল থেকে ভ্রমণ, সব ধরণের লেখাতেই সমান সাবলীল।

সম্পর্কিত খবর