গরম থেকে মুক্তি! একটু পরই ঝমঝমিয়ে বৃষ্টি হবে দক্ষিণবঙ্গের এই ৫ জেলায়: আবহাওয়ার খবর

বাংলা হান্ট ডেস্ক: রাজ্যে হুড়মুড়িয়ে বাড়ছে তাপমাত্রা। ঝড়-বৃষ্টির পর ফের ফিরে এসেছে অস্বস্তি। আগেই আবহাওয়া দপ্তর (Weather Office) জানিয়েছিল, দক্ষিণবঙ্গ (South Bengal) সহ গোটা রাজ্যেই এবার বাড়বে তাপমাত্রা। চলতি সপ্তাহে ৩-৫ ডিগ্রি পর্যন্ত তাপমাত্রা বৃদ্ধির পূর্বাভাস বাংলার জেলা গুলিতে। তবে গরমের মাঝেও আজ বৃষ্টির সম্ভাবনা রয়েছে রাজ্যের একাধিক জেলায়।

আবহাওয়া দপ্তরের আপডেট অনুযায়ী, আজ বৃহস্পতিবার বীরভূম, মুর্শিদাবাদ এবং পশ্চিম বর্ধমানে বৃষ্টি হতে পারে। এরপর কিছুদিন শুকনো থাকবে দক্ষিণবঙ্গের আবহাওয়া। ১৯ মে থেকে ফের ভিজবে দক্ষিণবঙ্গ। ১৯ মে বৃষ্টির সম্ভাবনা মুর্শিদাবাদ এবং বীরভূমে। এরপর ২০ তারিখ পঞ্চম দফা ভোটের দিন বজ্রপাত সহ বৃষ্টি কলকাতা ও দক্ষিণবঙ্গের সমস্ত জেলাতেই হবে।

   

এরপর ২১ তারিখ দক্ষিণবঙ্গে বৃষ্টির পরিমাণ বাড়বে। এদিন বেশি বৃষ্টির সম্ভাবনা হুগলি, পূর্ব ও পশ্চিম বর্ধমান, মুর্শিদাবাদ, বীরভূম, নদিয়ায়। এদিকে ১৬ মে থেকে আগামী ১৯ মে পর্যন্ত কলকাতার আকাশ আংশিক মেঘলা থাকলেও বৃষ্টির সম্ভাবনা আপাতত নেই।

এই সময় কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা হতে পারে ৩৮ ডিগ্রি সেলসিয়াস। পশ্চিমের বাঁকুড়া, পুরুলিয়া-সহ অন্যান্য জেলাগুলির তাপমাত্রা ৪২ ডিগ্রিতে পৌঁছতে পারে। আজ উত্তরবঙ্গের আলিপুরদুয়ার, কোচবিহার-সহ ওপরের ৫টি জেলায় হালকা বৃষ্টিপাতের পূর্বাভাস রয়েছে।

weather 55

আরও পড়ুন: শুভেন্দু গড়ে মুখ্যমন্ত্রীর কপ্টার নামার অনুমতি দিল না সরকারি কলেজ! আসল কারণ ‘ফাঁস’ হতেই শোরগোল

আগামীকাল ১৭ তারিখ উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং এবং জলপাইগুড়িতে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এরপর ১৮ তারিখে আলিপুরদুয়ার, কোচবিহার,দার্জিলিং, কালিম্পং এবং জলপাইগুড়ি-উত্তরবঙ্গের এই ৫ জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের পাশাপাশি ঝড়ের সম্ভাবনাও রয়েছে। রবিবার পর্যন্ত উত্তরে বৃষ্টির সম্ভাবনার কথা জানিয়েছে আবহাওয়া দপ্তর।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর