ভোটের মধ্যে ফের বাংলায় অ্যাকশনে ED! এবার স্ক্যানারে কে? ফাঁস হতেই শোরগোল!

বাংলা হান্ট ডেস্কঃ বর্তমানে দেশজুড়ে লোকসভা নির্বাচন চলছে। এখনও বাংলায় একটি দফার ভোট বাকি রয়েছে। আগামী ১ জুন রাজ্যের ৯টি আসনে ভোটগ্রহণ আছে। এর মধ্যে ফের অ্যাকশনে নেমে পড়ল ইডি (Enforcement Directorate)। মঙ্গলবার যেমন শহরের একাধিক জায়গায় হানা দিয়েছিল কেন্দ্রীয় এজেন্সির আধিকারিকরা। এবার স্ক্যানারে কে? তা নিয়ে শুরু হয়েছে চর্চা।

গতকাল সকালেই জানা যায়, রাজারহাট-নিউ টাউন এলাকার একাধিক জায়গায় হানা দিয়েছেন এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের (ED) আধিকারিকরা। একটি অভিজাত আবাসনে তল্লাশি চালানো হয় বলে খবর। এরপর সন্ধ্যা হতেই জানা যায়, উত্তর ২৪ পরগণার বরানগরের (Baranagar) নীলমণি সরকার স্ট্রিট অঞ্চলের একজন ব্যক্তির বাড়িতে হাজির (ED Raid) হয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার একটি টিম।

   

সূত্র মারফৎ জানা যাচ্ছে, গতকাল সন্ধ্যায় যে ব্যক্তির বাড়িতে ED হানা হয়েছে, তিনি সল্টলেকের একটি বেসরকারি সংস্থায় চাকরি করেন। কেন্দ্রীয় এজেন্সির ৬ জন আধিকারিকের একটি টিম গতকাল উপস্থিত হন তাঁর বাড়িতে। সেই ব্যক্তি এবং তাঁর পরিবারের সদস্যদের জিজ্ঞাসাবাদ করা হয় বলে খবর।

আরও পড়ুনঃ ‘তিনদিনের মধ্যে…’, ফের হাই কোর্টে ধাক্কা খেল রাজ্য! আদালতের এক রায়ে তোলপাড়

সূত্রের খবর, বিহারে ব্যাঙ্ক প্রতারণা সংক্রান্ত একটি মামলার তদন্তে বরানগরে হাজির হয়েছিলেন ED আধিকারিকরা। গতকাল সকাল থেকেই শহরের নানান এলাকায় অভিযান চালানো হয়েছিল। ওই মামলার জন্য রাজারহাট এবং নিউ টাউন এলাকাতেও কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা হানা দেয় বলে খবর। তবে ঠিক কী কারণে এই অভিযান চালানো হয়েছে কিংবা কী ধরণের জালিয়াতির অভিযোগ রয়েছে সেই বিষয়ে এখনও অবধি পরিষ্কার কিছু জানা যায়নি।

Enforcement Directorate ED

এদিকে গতকাল বেলায় জানা যায়, রাজারহাট এলাকার একটি অভিজাত আবাসনে হানা দিয়েছেন ED আধকারিকরা। ওই আবাসনের একজন ব্যবসায়ীর বাড়িতে তল্লাশি চালানো হয় বলে খবর। সেই তল্লাশির সূত্র ধরেই এরপর তদন্তকারী আধিকারিকদের একটি দল বরানগরের ওই ব্যক্তির বাড়িতে হাজির হয় বলে খবর।

Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পড়াকালীন সাংবাদিকতা শুরু। বিগত ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত। রাজনীতি থেকে বিনোদন, ভাইরাল থেকে ভ্রমণ, সব ধরণের লেখাতেই সমান সাবলীল।

সম্পর্কিত খবর