মাত্র ৯০ টাকা! হয়ে যাবে দিঘায় যাওয়া-আসা সবটাই, অবাক লাগছে? দেখে নিন, এই দুর্দান্ত প্ল্যানটি

বাংলাহান্ট ডেস্ক : কথায় আছে বাঙালির পায়ের তলায় সর্ষে। হাতে কয়েক দিনের ছুটি পেলেই পরিবার বা বন্ধু-বান্ধবদের সাথে ঘুরতে বেরিয়ে পড়া বাঙালির ডিএনএ-তে। আমরা যারা সমুদ্র ভালবাসি তাদের কাছে দিঘা যেন এক ঈশ্বরের দেওয়া আশীর্বাদ। এই সৈকত নগরীতে অত্যন্ত কম খরচে কিছুদিন সময় কাটিয়ে আসা যায় অনায়াসেই।

সমুদ্র ছাড়াও দিঘায় রয়েছে আরও একাধিক পর্যটনস্থল। বছরের গোটা সময়ই দিঘার চারপাশ থাকে পর্যটকদের ভিড়ে মুখরিত। তবে আপনারা জানেন মাত্র ৯০ টাকায় খুব সহজেই দিঘায় যাতায়াত হয়ে যেতে পারে? হাওড়া (Howrah) থেকে লোকাল ট্রেনে করে মাত্র ৪৫ টাকায় পৌঁছে যেতে পারেন দিঘা (Digha)।

   

আরোও পড়ুন : দাউ দাউ করে জ্বলে উঠল পুরীর গুণ্ডিচা মন্দির! রথের আগে বিধ্বংসী অগ্নিকাণ্ডে উদ্বিগ্ন পুণ্যার্থীরা

কোথাও ঘুরতে গেলে আমাদের প্রথমেই আসে বাজেটের চিন্তা। যাতায়াত খরচ থেকে শুরু করে হোটেল খরচ, এছাড়াও রয়েছে খাওয়া-দাওয়া ও বিভিন্ন পর্যটন স্থলের টিকিট, সবমিলিয়ে সঠিকভাবে পরিকল্পনা না করলে খরচ কুলিয়ে ওঠা সম্ভব নয়। তবে যাদের বাজেট কম, তাদের কাছে ঘুরতে যাবার আদর্শ জায়গা হতেই পারে সমুদ্র শহর দিঘা।

আরোও পড়ুন : চলবে না হাওড়ার একগুচ্ছ লোকাল! ২ তারিখে হবে চরম ভোগান্তি, আগেভাগেই লিস্ট দেখুন

সস্তায় কলকাতা থেকে দিঘা যাওয়ার জন্য সেরা বিকল্প হতে পারে লোকাল ট্রেন। হাওড়া থেকে দিঘা যাওয়ার জন্য সরাসরি লোকাল ট্রেন নেই। হাওড়া থেকে লোকাল ট্রেনে চেপে যেতে হবে মেচেদা কিংবা পাঁশকুড়া। তারপর সেখান থেকে উঠতে হবে দিঘাগামী ট্রেনে। মেচেদা স্টেশন থেকে প্রতিদিন দিঘার ট্রেন ছাড়ে সকাল ৮:০২ মিনিটে।

ট্রেনে করে মেচেদা থেকে দিঘা যেতে হলে ভাড়া পড়বে মাত্র ৩০ টাকা। হাওড়া থেকে মেচেদা আসার ট্রেন ভাড়া ১৫ টাকা। তাই মাত্র ৪৫ টাকা খরচ করেই কলকাতা থেকে পৌঁছে যাওয়া সম্ভব দিঘা। লোকাল ট্রেনে করে হাওড়া থেকে দিঘা যেতে ঘন্টা পাঁচেক মতো সময় লাগে।

Know this rule before going to Digha on summer vacation,

দিঘা থেকে ফেরার সময় একই রুট অবলম্বন করতে হবে। দিঘা থেকে লোকাল ট্রেনে চেপে আসতে হবে মেচেদা। মেচেদা থেকে ট্রেনে করে হাওড়া স্টেশন। যাওয়া-আসা মিলিয়ে মোট ৯০ টাকা খরচ হবে আপনার। এই রুট অবলম্বন করে যদি দিঘা যান তাহলে অনেকটাই সাশ্রয় হবে আপনার  পরিবহণ খরচ।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর