‘কুখ্যাত ডায়মন্ড হারবার মডেল’! CCTV ঘুরিয়ে ভোট লুট অভিষেক গড়ে? ভিডিও ফাঁস করলেন শুভেন্দু

বাংলা হান্ট ডেস্কঃ শনিবার সপ্তম দফার ডায়মন্ড হারবারে ভোটগ্রহণ হয়েছে। তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় এই কেন্দ্রের প্রার্থী। প্রথম থেকেই জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসের সুর শোনা গিয়েছে তাঁর গলায়। এবার ভোট মিটতেই TMC সেনাপতিকে ফালাফালা আক্রমণ করলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)।

আজ ফলতা বিধানসভার ১৪৪ নং বুথের একটি ভিডিও দিয়ে অভিষেকের (Abhishek Banerjee) ‘ডায়মন্ড হারবার মডেল’কে (Diamond Harbour) নিশানা করেন নন্দীগ্রামের BJP বিধায়ক। সেই ভিডিওর সত্যতা যাচাই করেনি বাংলা হান্ট। শুভেন্দু সেটি শেয়ার নাম না করেই আক্রমণ করেছেন অভিষেককে। সেই সঙ্গেই সরাসরি নাম নিয়েই এক আইএএসের দিকে আঙুল তুলেছেন তিনি।

   

শুভেন্দু লেখেন, ‘কয়লা ভাইপো ভয় পেয়েছে। সেই কারণে ভোটের দিন সব ধরণের অনৈতিক কার্যকলাপ করেছে। কুখ্যাত ‘ডায়মন্ড হারবার মডেল’ কাজে লাগিয়ে প্রায় ৪৫০ বুথে ভোট লুট করেছে। এই কাজে সাহায্য করেছে মমতা পুলিশ এবং সুমিত গুপ্তা (আইএএস)’।

আরও পড়ুনঃ তৃণমূলকে টপকে বাজিমাত করবে BJP? মিলে যাবে বুথ ফেরত সমীক্ষা? বিরাট কথা বলে দিলেন কুণাল

এরপরেই ফলতা বিধানসভার ১৪৪ নং বুথে কী ঘটেছিল তার ব্যাখ্যা দিয়ে BJP নেতা লেখেন, ‘সিসিটিভি ক্যামেরা অন্যদিকে ঘুরিয়ে দেওয়া হয়েছিল যাতে ‘চটি চাটা’ প্রিসাইডিং অফিসারের সাহায্যে ভুয়ো ভোট চলতে পারে। যদি লোকসভা কেন্দ্রের জন্য উনি এত কাজই করে থাকেন, তাহলে এমন অনৈতিক কাজের মানেটা কী? আসলে সুষ্টু নির্বাচন পায়ের তলার মাটি কেড়ে নিতে পারে!’

bjp mla suvendu adhikari

ডায়মন্ড হারবারে ভোট লুটের অভিযোগ আনার পাশাপাশি এদিন নির্বাচন কমিশনকে সতর্কও করেছেন রাজ্যের বিরোধী দলনেতা। নির্বাচন কমিশন ও রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিককে ট্যাগ করে তিনি লেখেন, ভোট গণনা কেন্দ্রগুলিতে অঅনুমোদিত সকল ব্যক্তির প্রবেশ ঠেকানোর জন্য যথাযথ ব্যবস্থা গ্রহণ করতে হবে। TMC গণনা প্রক্রিয়া ব্যাহত করতে যে কোনও পর্যায়ে যেতে পারে বলে দাবি করেছেন তিনি।

Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পড়াকালীন সাংবাদিকতা শুরু। বিগত ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত। রাজনীতি থেকে বিনোদন, ভাইরাল থেকে ভ্রমণ, সব ধরণের লেখাতেই সমান সাবলীল।

সম্পর্কিত খবর