ভোট গণনার দিন কেমন থাকবে বাংলার আবহাওয়া? কোথায় কোথায় বৃষ্টি? জানুন পূর্বাভাস

বাংলা হান্ট ডেস্ক: রাত পোহালে ভোট গণনা। কে বসবে দিল্লির সিংহাসনে? আর কয়েক ঘণ্টা পরই সামনে আসবে ফলাফল। আর এরই মাঝে বঙ্গ জুড়ে তুমুল দুর্যোগের পূর্বাভাস দিল আবহাওয়া দপ্তর (Weather Office)। মঙ্গলবার ভোট গণনার দিন দক্ষিণবঙ্গের (South Bengal) জেলায় জেলায় ঝড়বৃষ্টির হবে বলে জানিয়েছে আবহাওয়া দপ্তর।

আগামীকাল পূর্ব ও পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়া জেলায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সঙ্গে থাকবে ঝোড়ো হওয়ার দাপট। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির হবে পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, উত্তর ২৪ পরগনা,দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, কলকাতা, হুগলি, পূর্ব বর্ধমান, বীরভূম,নদিয়া এবং মুর্শিদাবাদ। এই সব জেলাতেই হলুদ সতর্কতা জারি করেছে আবহাওয়া দপ্তর।

   

আজ সোমবারও একাধিক জেলায় বৃষ্টির পূর্বাভাস দিয়ে রেখেছে আবহাওয়া দপ্তর। আগামী ৬ তারিখ পর্যন্ত রোজই ঝড়-বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস৷ সোমবার দক্ষিণবঙ্গের উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, কলকাতা, হুগলি, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়া সমস্ত জেলায় ঝড়-বৃষ্টির সম্ভাবনা।

weather 32

আরও পড়ুন: ‘আর কোনো অস্থায়ী কর্মী নিয়োগ নয়..,’ বিরাট নির্দেশ জাস্টিস সিনহার, কী জানাল হাইকোর্ট?

সোমবার উত্তরবঙ্গের দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর এবং মালদা সহ সব জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে। কিছু কিছু জেলায় ৩০-৪০ কিমি বেগে ঝড়ের সম্ভাবনা রয়েছে। জারি হয়েছে সতর্কতা।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর