কপাল খুলল আসানসোলবাসীর, এবার অন্ডাল থেকেই ছাড়বে একাধিক শহরের বিমান! দেখুন লিস্ট

বাংলা হান্ট ডেস্ক: এবার দুর্গাপুরের অন্ডালে অবস্থিত কাজী নজরুল ইসলাম বিমানবন্দর (Kazi Nazrul Islam Airport) থেকে উত্তর পূর্বাঞ্চলের শহগুলিতে ফ্লাইট পরিষেবা চালু হতে চলেছে। দীর্ঘদিন পর অবশেষে  দাবি পূরণ হওয়ায় বেজায় খুশি দক্ষিণবঙ্গবাসীও। আগামী দিনে দুর্গাপুরের (Durgapur) এই বিমানবন্দর থেকে উত্তর পূর্বাঞ্চলের বেশ কয়েকটি শহরে বিমান পরিষেবা চালু করতে চলেছে ইন্ডিগো (Indigo)।

এই রুটে ইন্ডিগোর বিমান চালানোর সিদ্ধান্ত নেওয়ার পাশাপাশি ঘোষণা করা হয়েছে ফ্লাইটের তারিখও। জানা যাচ্ছে, আগামী ৩০ আগের থেকেই এই রুটে শুরু হবে বিমান পরিষেবা। সেখান থেকে সপ্তাহে সাত দিন ভুবনেশ্বর, চারদিন বাগডোগরা এবং তিনদিন গুয়াহাটিতে বিমান পরিষেবা পাওয়া যাবে। আগামী দিনে দুর্গাপুরের কাজী নজরুল ইসলাম বিমানবন্দর থেকে নতুন রুটে বিমান পরিষেবা চালু হলে ব্যাপক সুবিধা হবে দক্ষিণবঙ্গবাসীদের।

   

কারণ এই পরিষেবা চালু হলে খুব অল্প সময়ের মধ্যেই দক্ষিণবঙ্গের মানুষ পৌঁছে যাবেন বাগডোগরা,গুয়াহাটি কিংবা ভুবনেশ্বরের মতো শহর গুলিতে। জানা যাচ্ছে এই নতুন পরিষেবা চালু হলে দুর্গাপুরের এই বিমানবন্দর থেকেই  মাত্র দেড় ঘন্টায় বাগডোগরা-গুয়াহাটি কিংবা  ভুবনেশ্বর পৌঁছে যাওয়া যাবে। এই নতুন পরিষেবার চালু হলে পাহাড়প্রেমী পর্যটকদের জন্য দারুন সুবিধা হতে চলেছে।

যার ফলে আগামী দিনে আরও মসৃণ হতে চলেছে পর্যটকদের দার্জিলিং-শিলিগুড়ি কিংবা সিকিম যাওয়ার পথ। একইভাবে বিশেষ সুবিধা পাবেন গুয়াহাটি বিমানবন্দর থেকে আসামে ঘুরতে যাওয়া পর্যটকরাও। বিশেষ করে যারা কামাখ্যা কিংবা শিলং-এর মত জায়গায় ঘুরতে যাবেন তাদের জন্য এই রুটে বিমান পরিষেবা চালু হলে দারুণ সুবিধা হবে।  বর্তমানে এই রুটের  ভাড়া ৪ হাজার টাকা।

আরও পড়ুন: কর্মজীবনের মতোই আকর্ষণীয় শিক্ষাগত যোগ্যতা! জানুন দেশের নতুন সেনাপ্রধানের আসল পরিচয়

জানা যাচ্ছে ভুবনেশ্বর থেকে ইন্ডিগোর ফ্লাইট সকাল ১১.১৫ মিনিটে টেক অফ করবে, যা দুপুর ১২.৫৫ মিনিটে দুর্গাপুর বিমানবন্দরে পৌঁছাবে। এই বিমানবন্দর থেকেসোম, বুধ, শুক্র ও রবিবার চারদিন দুপুর ১.১৫ মিনিটে বাগডোগরার উদ্দেশ্যে টেক অফ করবে ফ্লাইট। যা দুপুর ২.২০ মিনিটে বাগডোগরা পৌঁছবে। এই প্লেনটি দুপুর ২.৫৫ মিনিটে টেক অফ করার পর দুর্গাপুর বিমানবন্দরে পৌঁছাবে বিকেল ৪:০৫ মিনিটে।

Indigo

এরপর এটি আবার ভুবনেশ্বরের উদ্দেশ্যে টেক অফ করবে বিকেল ৪: ৩৫ মিনিটে। যাভুবনেশ্বর পৌঁছাবে সাধ্য ৬ :৩৫ মিনিটে । একইভাবে ফ্লাইটটি দুর্গাপুর থেকে দুপুর ১ টা বেজে ১৫ মিনিটে রওনা দেওয়ার পর গুয়াহাটি পৌঁছাবে দুপুর ২ টা বেজে ৪০ মিনিটে। সেখান থেকেই এটি আবার দুপুর ৩ টে বেজে ১০ মিনিটে টেক অফ করার পর বিকেল ৪ টে বেজে ৫০ মিনিটে দুর্গাপুর পৌঁছবে। এখান থেকেই আবার বিকেল ৫ টা বেজে ১০ মিনিটে টেক অফ করার পর সন্ধ্যা ৬ টা বেজে ৫৫ মিনিটে ভুবনেশ্বর পৌঁছাবে প্লেন।

Anita Dutta
Anita Dutta

অনিতা দত্ত, বাংলা হান্টের কনটেন্ট রাইটার। কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৪ বছরের বেশি সময় ধরে সাংবাদিকতা পেশার সাথে যুক্ত।

সম্পর্কিত খবর