আজকের রাশিফল ১৪ জুন, ব্যবসায় বাজিমাত এই চার রাশির

বাংলা হান্ট ডেস্ক: আজকের রাশিফল (Ajker Rashifal)-এর ওপর চোখ রেখে শুরু করুন আপনার দিন। রাশিফল হল জ্যোতিষ শাস্ত্রের একটি অন্যতম অঙ্গ। বহু মানুষ রাশিফলের দিকে নজর রেখেই পদক্ষেপ নেন জীবনে। কারণ, রাশিফলই আপনাকে জানিয়ে দিতে পারে গোটা দিনের এক সামগ্রিক ছবি। পাশাপাশি, জীবনে চলার প্রতিটি পদক্ষেপে আপনার ভাগ্যের চাকা কোন দিকে ঘুরছে সে সম্পর্কেও আঁচ পেতে পারেন আপনি। এছাড়াও, সতর্ক হওয়া যায় আসন্ন বিপদ থেকেও। তাই, জেনে নিন কেমন যাবে আপনার দিনটি:

মেষ রাশি: কোথাও বিনিয়োগের জন্য এই দিনটি খুব একটা ভালো নয়। তাই, এদিক থেকে অবশ্যই সতর্ক থাকুন। আপনার মিশুকে মনোভাব আজ খুব সহজেই সবাইকে আকৃষ্ট করবে। শৈশবের কোনো স্মৃতির আজ আপনি রোমান্থন করতে পারেন। সবার সাথে আজ ঠান্ডা মাথায় কথা বলুন। প্রেমের জীবনে আপনাকে সচেতন থাকতে হবে। যাঁদের সাথে থাকলে আপনার শুধুমাত্র সময় নষ্ট হয় তাঁদের সঙ্গ পরিত্যাগ করুন। বিবাহিত জীবনে কোনো সমস্যার সম্মুখীন হলে নিজেরাই তা মিটিয়ে থাকার চেষ্টা করুন।
প্রতিকার: আর্থিক দিক থেকে উন্নতির লক্ষ্যে নিম অথবা বট গাছের গোড়ায় দুধ ঢেলে সেই ভিজে মাটির তিলক কপালে পরুন।

   

বৃষ রাশি: শরীরের প্রতি আজ অবশ্যই যত্নশীল হন এবং শারীরিক দিক থেকে সুস্থ থাকার জন্য খাওয়া-দাওয়ার বিষয়ে আজ আপনাকে সতর্ক থাকতে হবে। ভাই-বোনদের সহায়তায় আজ আপনি আর্থিক সুবিধা পেতে পারেন। আপনি আজ খুব সহজেই সবাইকে আকৃষ্ট করতে পারবেন। অতীতের কোনো সুখের স্মৃতি আজ আপনাকে ব্যস্ত করে রাখবে। আপনি আজ কোনো সামাজিক কাজে অংশগ্রহণ করতে পারেন। জীবনসঙ্গীর সাথে দিনটি ভালোভাবে কাটবে।
প্রতিকার: শারীরিক দিক থেকে সুস্থ থাকার লক্ষ্যে একটি অশ্বত্থ গাছে জল দিয়ে সেটিকে পরিক্রমণ করুন।

মিথুন রাশি: মন থেকে আজ সমস্ত নেতিবাচক চিন্তাকে দূরে সরিয়ে রাখুন। আর্থিক দিক থেকে আজকের দিনটি নিঃসন্দেহে ভালো। তবে আজ আত্মীয় এবং বন্ধুদের আপনার আর্থিক দিকটি সামলাতে দেবেন না। নাহলে আপনার অত্যধিক খরচের সম্ভাবনা রয়েছে। এই রাশির ক্ষুদ্র ব্যবসায়ীদের আজ সতর্ক থাকতে হবে। আপনার কাছে আজ কিছুটা অবসর সময় থাকলেও আপনি সেটিকে সঠিকভাবে কাজে লাগাতে পারবেন না। যার ফলে আপনার মন খারাপ হয়ে যাবে। অর্ধাঙ্গিনীর কোনো আচরণ আজ আপনার খারাপ লাগতে পারে।
প্রতিকার: পারিবারিক জীবনে সুখ এবং শান্তি বজায় রাখার জন্য গরুকে বার্লি খাওয়ান।

কর্কট রাশি: অযথা সময় নষ্ট না করে আজ সময়কে সঠিকভাবে কাজে লাগান। আপনি আজ অর্থ-সংক্রান্ত কোনো মামলায় জড়িত থাকলে আদালত আপনার পক্ষেই রায়দান করবে। যার ফলে আপনি আর্থিক দিক থেকে লাভবান হবেন। পরিবারের সদস্যদের সাথে দিনটি দুর্দান্তভাবে অতিবাহিত হবে। কর্মক্ষেত্রে দিনটি ভালোভাবে কাটবে। বিবাহিত জীবনে কোনো সমস্যার সম্মুখীন হলেও পরে তা ঠিক হয়ে যাবে।
প্রতিকার: শারীরিক দিক থেকে সুস্থ থাকার লক্ষ্যে একটি রঙিন কাপড়ের টুকরো মধ্যে সাদা এবং কালো তিলের বীজ বেঁধে তা সবসময় নিজের কাছে রাখুন।

সিংহ রাশি: মন থেকে আজ সমস্ত নেতিবাচক চিন্তাকে দূরে সরিয়ে রাখুন। আর্থিক দিক থেকে আজকের দিনটি নিঃসন্দেহে ভালো। দীর্ঘদিন ধরে ফেলে রাখা বাড়ির কাজগুলি আজ সঠিকভাবে সম্পন্ন করতে পারেন। ভালোবাসার মানুষটির খামখেয়ালি আচরণ আজ আপনার খারাপ লাগতে পারে। তবে, প্রতিটি ক্ষেত্রে মাথা ঠান্ডা রাখুন। অভিজ্ঞ ব্যক্তিদের সাথে কথা বলার সময়ে আজ আপনাকে চোখ-কান খোলা রাখতে হবে। কারণ, তাঁদের প্রতিটি পরামর্শ আপনার কাজে আসতে পারে। আজ আপনি বাড়ি থেকে একটি পুরনো জিনিস খুঁজে পেতে পারেন। যেটিকে পরিষ্কার করতে গিয়ে আজ আপনি অনেকটা সময় অতিবাহিত করবেন। বিবাহিত জীবন সুখের হবে।
প্রতিকার: প্রেমের জীবন সুখকর করে তুলতে ভালোবাসার মানুষটির সাথে দেখা করতে যাওয়ার আগে সুগন্ধি ব্যবহার করুন।

কন্যা রাশি: তাড়াহুড়ো করে আজ কোথাও বিনিয়োগ করবেন না। নাহলে আপনি আর্থিক ক্ষতির সম্মুখীন হতে পারেন। পরিবারের সদস্যদের সাথে আজ অবশ্যই কিছুটা সময় কাটান। ভালোবাসার মানুষটির সাথে আজ ঠান্ডা মাথায় কথা বলুন। মন থেকে আজ সমস্ত নেতিবাচক চিন্তাকে দূরে সরিয়ে রাখুন। কর্মক্ষেত্রে আজকের দিনটি দুর্দান্তভাবে অতিবাহিত হবে। নতুন কোনো ধারণা আজ পরীক্ষামূলক প্রয়োগের পক্ষে আজকের দিনটি অবশ্যই ভালো। বিবাহিত জীবনে কোনো সমস্যার সম্মুখীন হলে নিজেরাই তা মিটিয়ে ফেলার চেষ্টা করুন।
প্রতিকার: শারীরিক দিক থেকে সুস্থ থাকার লক্ষ্যে মহাদেবের উদ্দেশ্যে অথবা একটি অশ্বত্থ গাছের সামনে ২ থেকে ৩ টি লেবু অর্পণ করুন।

তুলা রাশি: আপনি আজ অবসর যাপনের আনন্দ উপভোগ করতে পারবেন। এই রাশির কিছু জাতক-জাতিকা আজ চাকরি পেতে পারেন। যার ফলে তাঁদের আর্থিক দিকটি উন্নত হবে। বাড়ির পরিবেশে কোনো পরিবর্তন করার আগে আজ সবার সম্মতি পেয়েছেন কিনা সেই বিষয়ে নিশ্চিত হন। আপনার কাছে আজ কিছুটা অবসর সময় থাকলেও আপনি সেটিকে সঠিকভাবে কাজে লাগাতে পারবেন না। জীবনসঙ্গীর সাথে দিনটি ভালোভাবে অতিবাহিত হবে।
প্রতিকার: পারিবারিক জীবনে সুখ এবং শান্তি বজায় রাখার জন্য প্রতিদিন ২৮ বার “ওম” মন্ত্রটি জপ করুন।

বৃশ্চিক রাশি: আপনি আজ কোনো দীর্ঘস্থায়ী অসুস্থতা থেকে পরিত্রাণ পেতে পারেন। আজ আপনি আর্থিক সমস্যার সম্মুখীন হলেও আপনার অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে বিষয়টিকে ভালোভাবে সামলে নেবেন। কোনো ব্যবসায়িক অথবা আইনি কাগজপত্র আজ ভালোভাবে না পড়ে তাতে সই করবেন না। আজকে শুরু হওয়া কোনো নির্মাণ কাজ সঠিকভাবে শেষ হবে। বিবাহিত জীবন সুখের হবে।
প্রতিকার: পারিবারিক জীবনে সুখ এবং শান্তি বজায় রাখার লক্ষ্যে প্রতিদিন ভোরবেলা ১১ বার “ওম ক্রাং ক্রিং ক্রৌং সঃ ভৌমায় নমঃ”- এই মন্ত্রটি জপ করুন।

ধনু রাশি: শরীর নিয়ে আজ অযথা কোনো চিন্তা করবেন না। কারণ, আজ আপনি শারীরিক দিক থেকে সম্পূর্ণ সুস্থ থাকবেন। ভবিষ্যতের কথা মাথায় রেখে অযথা অর্থব্যয়ের বদভ্যাস পরিত্যাগ করে সঠিকভাবে অর্থ সঞ্চয়ের প্রতি মনযোগ দিন। আপনি আজ খুব সহজেই সবাইকে আকৃষ্ট করতে পারবেন। কর্মক্ষেত্রে দিনটি খুব একটা খারাপ কাটবে না। পাশাপাশি, কোনো কাজ করতে গিয়ে আজ আপনি সহকর্মীদের কাছ থেকে সাহায্য পাবেন। জীবনসঙ্গীর সাথে দিনটি ভালোভাবে কাটবে।
প্রতিকার: প্রেমের জীবন সুখকর করে তুলতে প্রতিদিন মধু সেবন করুন।

আরও পড়ুন: Chanakya Niti: এই ৫ টি কথা স্ত্রী-রা কখনও জানতে দেন না স্বামীদের! সবসময় লুকিয়ে রাখেন তাঁদের কাছ থেকে

মকর রাশি: প্রতিটি কাজ আজ আত্মবিশ্বাসের সাথে করলে আপনার লাভবান হওয়ার সম্ভাবনা রয়েছে। আপনি আজ যথাযথভাবে অর্থ সঞ্চয় করতে সক্ষম হবেন। বন্ধুবান্ধবদের সাথে দিনটি দুর্দান্তভাবে অতিবাহিত হবে। আপনি আজ কোনো আধ্যাত্মিক কাজে ব্যস্ত থাকতে পারেন। কর্মক্ষেত্রে আপনি আপনার ধারণা ভালোভাবে উপস্থাপন করতে পারলে লাভবান হবেন। আজ আপনি এমন একটি সেমিনার অথবা প্রদর্শনীতে উপস্থিত থাকতে পারেন যেখান থেকে কিছু নতুন জ্ঞান অর্জন করতে সক্ষম হবেন। বিবাহিত জীবনে কোনো সমস্যার সম্মুখীন হলে নিজেরাই তা মিটিয়ে ফেলার চেষ্টা করুন।
প্রতিকার: পারিবারিক জীবনে সুখ এবং শান্তি বজায় রাখার জন্য সৎ চরিত্র বজায় রাখুন।

আরও পড়ুন: এই অক্ষরগুলি দিয়ে নাম শুরু হলেই জীবনে মিলবে বড় সাফল্য! দু’হাতে আসবে টাকা, কি বলছে জ্যোতিষশাস্ত্র?

কুম্ভ রাশি: আপনি আজ এমন একজন ব্যক্তিকে সাহায্য করতে পারেন যিনি সমস্যার মধ্যে রয়েছেন। আর্থিক দিক থেকে আজকের দিনটি নিঃসন্দেহে ভালো। পরিবারের সদস্যদের সাথে আজ আপনি অনেকটা সময় অতিবাহিত করবেন। যার ফলে আপনার মন ভালো হয়ে যাবে। ভালোবাসার মানুষটির সাথে আজ ঠান্ডা মাথায় কথা বলুন। আজ আপনি টিভি বা মোবাইলে কোনো সিনেমা দেখতে গিয়ে এতটাই ব্যস্ত হয়ে পড়বেন যে একটি গুরুত্বপূর্ণ কাজের কথা ভুলে যেতে পারেন। অর্ধাঙ্গিনীর কারণে আজ আপনি কোনো সমস্যার সম্মুখীন হতে পারেন।
প্রতিকার: প্রেমের জীবন সুখকর করে তুলতে ভালোবাসার মানুষটিকে রুপোর আংটি উপহার দিন।

মীন রাশি: আপনার মনোমুগ্ধকর ব্যক্তিত্ব আজ খুব সহজেই সবাইকে আকৃষ্ট করবে। অযথা অর্থব্যয় থেকে বিরত থেকে অর্থ সঞ্চয়ের প্রতি মনোযোগী হন। যাঁরা সৃজনশীল কাজের সাথে যুক্ত রয়েছেন তাঁদের জন্য এই দিনটি নিঃসন্দেহে ভালো। পাশাপাশি, আজ তাঁরা কোনো অপ্রত্যাশিত পুরস্কার পেতে পারেন। অর্ধাঙ্গিনীর সাথে ভালো বোঝাপড়া বাড়িতে সুখ-শান্তি এবং সমৃদ্ধি বয়ে আনবে। প্রেমের জীবনে আজ আপনি একটি চমকের সম্মুখীন হতে পারেন। বিবাহিত জীবন নিঃসন্দেহে সুখের হবে।
প্রতিকার: শারীরিক দিক থেকে সুস্থ থাকার লক্ষ্যে বট গাছের গোড়ায় দুধ দান করে সেই ভেজা মাটির তিলক কপালে পরুন।

Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর