রেশন দুর্নীতি মামলায় নয়া মোড়! বুধেই ED দফতরে হাজিরা দিতে পারেন ঋতুপর্ণা, আজই সব ফাঁস?

বাংলা হান্ট ডেস্কঃ রেশন দুর্নীতি মামলা নিয়ে দীর্ঘদিন ধরে তোলপাড় রাজ্য রাজনীতি। এই মামলায় ইতিমধ্যেই একাধিক হেভিওয়েটের নাম জড়িয়েছে। গ্রেফতার হয়েছেন রাজ্যের প্রাক্তন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক। এরপর সেই জল গড়িয়েছে বহুদূর। সম্প্রতি এই দুর্নীতি মামলাতেই জনপ্রিয় টলিউড অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্তকে তলব করে ইডি (Enforcement Directorate)।

লোকসভা ভোট সম্পন্ন হওয়ার ঠিক পরের দিন তথা গত ৫ জুন রেশন দুর্নীতি কাণ্ডে (Ration Distribution Scam) ঋতুপর্ণাকে (Rituparna Sengupta) হাজিরার নির্দেশ দিয়েছিল ED। সিজিও কমপ্লেক্সে উপস্থিত হতে বলা হয় তাঁকে। তবে সেবার কেন্দ্রীয় এজেন্সির ডাকে সাড়া দেননি টলি নায়িকা। পরে জানা যায়, ইমেল মারফৎ তিনি ED আধিকারিককে জানিয়েছেন, বিদেশে থাকার কারণে হাজিরা দিতে পারছেন না। এরপর ১৯ জুন ফের তাঁকে তলব করে কেন্দ্রীয় এজেন্সি।

   

এবার শোনা যাচ্ছে, বুধবার তদন্তকারী সংস্থার মুখোমুখি হতে পারেন ঋতুপর্ণা। বুধবার তাঁকে সিজিও কমপ্লেক্সে দেখা করতে বলা হয়েছে বলে খবর। শোনা যাচ্ছে, আজ ED দফতরে উপস্থিত হতে পারেন অভিনেত্রী। সেই কারণে সেখানে বাড়তি নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে।

আরও পড়ুনঃ রক্তাক্ত কলকাতা, তৃণমূল কাউন্সিলরকে শুঁটিয়ে লাল করল দলেরই লোকেরা! উত্তেজনা এলাকায়

জানা যাচ্ছে, ঋতুপর্ণা হাজিরা দিতে আসতে পারেন বলেই সিজিও কমপ্লেক্সের বাইরে নিরাপত্তার বেষ্টনী আঁটোসাঁটো করা হয়েছে। ED দফতরের সামনে মোতায়েন করা হয়েছে রাজ্য পুলিশের মহিলা র‍্যাফ এবং রাজ্য পুলিশের টিম। সেই সঙ্গেই ভেতরে CRPF রয়েছে বলে খবর।

Rituparna Sengupta Enforcement Directorate

এখন প্রশ্ন হল, কেন ঋতুপর্ণাকে হাজিরা দিতে বলা হয়েছে? সূত্র মারফৎ জানা যাচ্ছে, রেশন দুর্নীতি মামলায় গ্রেফতার এক অভিজুক্তের সঙ্গে অভিনেত্রী আর্থিক লেনদেন হয়েছে। সেই কারণেই কেন্দ্রীয় এজেন্সির তরফ থেকে তাঁকে তলব করা হয়েছে। শোনা যাচ্ছে, আজ ED-র ডাকে সাড়া দিয়ে সিজিও কমপ্লেক্সে উপস্থিত হতে পারেন তিনি। এবার সত্যিই তেমনটা হবে কিনা তা জানা যাবে কিছুক্ষণ পর।

Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পড়াকালীন সাংবাদিকতা শুরু। বিগত ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত। রাজনীতি থেকে বিনোদন, ভাইরাল থেকে ভ্রমণ, সব ধরণের লেখাতেই সমান সাবলীল।

সম্পর্কিত খবর