ED-র ৫ ঘণ্টা জেরা শেষ, বাইরে বেরিয়ে রেশন দুর্নীতি নিয়ে বড় কথা বললেন ঋতুপর্ণা

বাংলা হান্ট ডেস্ক:লোকসভা নির্বাচনের মুখেই রাজ্যের রেশন দুর্নীতিতে (Ration Scam) নাম জড়িয়েছিল টলিউডের (Tollywood) জনপ্রিয় অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত (Rituparna Sengupta)। সেসময় দুর্নীতিতে নিজের নাম উঠে আসায় কার্যত আকাশ থেকে পড়েছিলেন অভিনেত্রী। নোটিশ আসার পর এই মামলায় সিজিও কমপ্লেক্সে ইডি (ED) দপ্তরের হাজিরা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছিল অভিনেত্রীকে।

সেই নির্দেশ অমান্য করেননি অভিনেত্রীও। টানা পাঁচ ঘণ্টা ইডির জেরার মুখে পড়ার পর এদিন কলকাতায় ইডির দফতর সিজিও কমপ্লেক্স থেকে বেরিয়ে আসেন ঋতুপর্ণা। আর এদিন ইডির দপ্তর থেকে বেরিয়ে এসেই অভিনেত্রী দাবি করেছেন, ‘রেশন দুর্নীতি’র সঙ্গে তাঁর কোনও সম্পর্ক নেই। তবে তাঁর কাছে যা নথিপত্র চাওয়া হয়েছিল, তা তিনি তদন্তকারীদের হাতে তুলে দিয়ে এসেছেন।

   

এদিন ঋতুপর্ণার আইনজীবী বিপ্লব গোস্বামী বলেছেন, ‘জ্যোতিপ্রিয় মল্লিকের সঙ্গে কিছু হয়নি। তলবের নথিতেও জ্যোতিপ্রিয় মল্লিকের নাম ছিল না। সিনেমা প্রযোজনার জন্য কিছু লেনদেন হয়েছিল। সেই টাকা ফেরত দেওয়া হয়ে গিয়েছে।’

আইনজীবীকে সঙ্গে নিয়েই বুধবার দুপুর ১২টা ৫৫ মিনিটে ইডির দফতরে গিয়েছিলেন অভিনেত্রী। এর টানা প্রায় পাঁচ ঘণ্টা জেরার পর বুধবার বিকেল ৫টা ৪৯ মিনিট নাগাদ সিজিও কমপ্লেক্স থেকে বেরিয়ে আসেন টলি কুইন।

আরও পড়ুন: বন্ধ হয়ে যাবে সিম, KYC নিয়ে আসছে ফোন! আপনার কাছে এলে কী করবেন?

এদিন তদন্তকারী সংস্থার দপ্তর থেকে বেরিয়ে গাড়িতে ওঠার আগে সাংবাদিকদের মুখোমুখি হয়ে ঋতুপর্ণা বলেন, ‘আমার সহযোগিতায় তদন্তকারীরা খুশি। এই দুর্নীতির সঙ্গে আমার কোনও সম্পর্ক নেই। ওঁরাও সহযোগিতা করেছেন, আমিও সহযোগিতা করেছি।’প্রসঙ্গত ইডির তরফে এপ্রসঙ্গে আনুষ্ঠানিকভাবে এই বিষয়ে সবিস্তারে কিছুই জানানো হয়নি।

Rituparna

 

 

ইডির তদন্তকারী আধিকারিকদের দাবি রেশন দুর্নীতি মামলায় গ্রেফতার হওয়া এক অভিযুক্তের সঙ্গে নাকি ঋতুপর্ণার আর্থিক লেনদেনের তথ্য পেয়েছেন তদন্তকারীরা। এমনকি ওই অভিযুক্তের সঙ্গে প্রায় কোটির অঙ্কে আর্থিক লেনদেন হয়েছে এক সংস্থার, যার প্রোপ্রাইটর হিসাবে নাকি নাম রয়েছে অভিনেত্রী ঋতুপর্ণার।

Anita Dutta
Anita Dutta

অনিতা দত্ত, বাংলা হান্টের কনটেন্ট রাইটার। কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৪ বছরের বেশি সময় ধরে সাংবাদিকতা পেশার সাথে যুক্ত।

সম্পর্কিত খবর