এলাকার কাজ করতে পারছেন না! সোজা রাজ্যপালকে চিঠি সায়ন্তিকার, কী লিখলেন TMC বিধায়ক?

বাংলা হান্ট ডেস্কঃ সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়ের (Sayantika Banerjee) হাত ধরে ফের ঘাসফুল ফুটেছে বরানগরে। লোকসভা নির্বাচন চলাকালীনই তাপস রায়ের ছেড়ে যাওয়া আসনে উপনির্বাচন হয়েছিল। সেই ভোটে জয়ী হয়েছেন তৃণমূলের (Trinamool Congress) সায়ন্তিকা। তবে তাঁর শপথ নিয়ে কিন্তু এখনও জটিলতা কাটেনি। বরং এখনও চলছে চিঠি চালাচালি।

২০২৪ লোকসভা ভোট চলাকালীন বাংলার দু’টি বিধানসভা আসনে উপনির্বাচন হয়েছিল। বরানগরের (Baranagar) পাশাপাশি ভগবানগোলাতেও ভোট হয়। দু’টি আসনেই জয়ী হয়েছে TMC। বরানগর থেকে জিতেছেন সায়ন্তিকা এবং ভগবানগোলায় জয়ী হয়েছেন রেয়াত হোসেন সরকার। তবে তাঁদের দু’জনের শপথ ঘিরে বেশ কয়েকদিন ধরে রাজ্য-রাজভবনের (Raj Bhavan) মধ্যে জটিলতা চলছে।

   

প্রথমে দু’জনের শপথের জন্য বিধানসভার সচিবালয় থেকে রাজভবনকে চিঠি পাঠানো হয়। এরপর রাজভবনের তরফ থেকে পাল্টা চিঠি আসে। জানতে চাওয়া হয়, প্রবীণ মহিলা বিধায়ক, নবীন বিধায়ক কে আছেন? যদিও শপথ নেওয়ার সঙ্গে এই চিঠির কী যোগ রয়েছে তা বুঝতে পারেননি বিধানসভার অধ্যক্ষ। এরপর ফের বিধানসভার তরফ থেকে রাজভবনকে চিঠি পাঠানো হয়। সেখানে দ্রুত দুই বিধায়ককে শপথ বাক্য পাঠ করানোর আর্জি জানানো হয়।

আরও পড়ুনঃ প্রথমবার লোকসভায় পা! কেমন অভিজ্ঞতা জুন, সায়নীদের? জানালেন TMC-র মহিলা সাংসদেরা

ওই চিঠির প্রেক্ষিতে আবার বরানগর এবং ভগবানগোলার নবনির্বাচিত দুই বিধায়ককে চিঠি পাঠায় রাজভবন। সায়ন্তিকার দাবি, কে শপথবাক্য পাঠ করাবেন সেই বিষয়ে চিঠিতে কিছু লেখা নেই। অন্যদিকে রেয়াতের বক্তব্য, তিনি কোনও চিঠিই পাননি! এই আবহে রাজভবনকে চিঠি পাঠালেন সায়ন্তিকা। জানা যাচ্ছে, বরানগরের বিধায়কের পাঠানো সেই চিঠি গ্রহণ করেছে রাজভবন।

Sayantika Banerjee

সূত্র মারফৎ জানা যাচ্ছে, সায়ন্তিকা সেই চিঠিতে লিখেছেন, ‘আমি যখন বিধানসভার সদস্য, তখন স্পিকার যদি শপথবাক্য পাঠ করান তাহলে ভালো হয়। আপনি (রাজ্যপাল) এটা একটু বিবেচনা করুন। আমি এলাকার কাজ করতে পারছি না’। এই বিষয়ে স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায় বলেন, কে কবে শপথ নিচ্ছেন সেই বিষয়ে তিনি কিছু জানেন না। তাঁর কথায়, ‘আজ সায়ন্তিকা এসে আমায় জানাল চিঠি দিয়েছে। তবে উনি রাজভবনে যাবেন নাকি যাবেন না সেই বিষয়ে আমি জানি না। বিধানসভাকে কিছুই জানানো হয়নি’।

Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পড়াকালীন সাংবাদিকতা শুরু। বিগত ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত। রাজনীতি থেকে বিনোদন, ভাইরাল থেকে ভ্রমণ, সব ধরণের লেখাতেই সমান সাবলীল।

সম্পর্কিত খবর